‘অস্ত্র মামলায় ফাঁসানো’র অভিযোগে সাতকানিয়ার ৮ পুলিশের বিরুদ্ধে মামলা

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩১, ৯ মার্চ ২০২৪
‘অস্ত্র মামলায় ফাঁসানো’র অভিযোগে সাতকানিয়ার ৮ পুলিশের বিরুদ্ধে মামলা

ক্রিকেট মাঠ থেকে গ্রেফতারের পর হাতে অস্ত্র তুলে দিয়ে ছবি তুলে ‘অস্ত্র উদ্ধার’ নাটক সাজিয়ে যুবককে মামলায় ফাঁসানোর অভিযোগে ৮ পুলিশের বিরুদ্ধে মামলা হয়েছে। গ্রেফতার ওই যুবকের নাম তানভীর হোসেন তুর্কি।

গত বৃহস্পতিবার চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সাতকানিয়া থানার পরিদর্শকসহ ৮ পুলিশ সদস্যকে আসামি করে মামলাটি দায়ের করেন ওই যুবকের ভাই রাহাত হোসেন কফিল।

আসামিরা হলেন সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো.আতাউল হক চৌধুরী, এসআই আবদুর রহিম, মোস্তাক আহম্মদ, এএসআই রেজাউল করিম, ইকবাল হোসেন, জহিরুল ইসলাম, মহিউদ্দিন মানিক ও কনস্টেবল কবির হোসাইন।

মামলার বাদি রাহাত হোসেন কফিল বলেন, মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য এএসপি সাতকানিয়া সার্কেলকে আদেশ দিয়েছেন আদালত।

মামলার  অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৬ ফেব্রুয়ারি সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের মাইজপাড়ার বিলে ক্রিকেট খেলার সময় তানভীর হোসেন তুর্কি নামে এক যুবককে আটক করা হয়। রাতে তার সামনে অস্ত্র ও কার্তুজ দিয়ে ছবি তুলে তার কাছ থেকে অস্ত্রটি পাওয়ার কথা জানায় পুলিশ। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেন এসআই আবদুর রহিম। এজাহারে অস্ত্র বিক্রির চেষ্টাকালে তুর্কির কাছ থেকে একটি দেশীয় অস্ত্র ও চারটি কার্তুজ উদ্ধারের অভিযোগ আনা হয়। অথচ তাকে গ্রেপ্তার করা হয়েছে খেলার মাঠ থেকে। তুর্কি সাবেক সংসদ সদস্য আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর অনুসারী।

গত সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় প্রভাবশালী প্রতিপক্ষের ইন্ধনে তাকে ফাঁসানো হয়েছে বলে তুর্কির পরিবারের অভিযোগ।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়