‘পরিকল্পিত খুনের শিকার টেকনাফের জুবায়ের’

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:০৫, ২ এপ্রিল ২০২৪
‘পরিকল্পিত খুনের শিকার টেকনাফের জুবায়ের’

টেকনাফে ঘরে ঢুকে হত্যার ঘটনার দুদিন পর মামলা দায়ের হল থানায়। হত্যার ঘটনাটি প্রাথমিকভাবে পাওনা টাকার বিরোধকে কেন্দ্র করে হয়েছে বলে প্রচার করা হলেও নিহতের স্বজনেরা জানিয়েছেন জমি দখলের জন্য হত্যার পরিকল্পনা এঁকেছেন স্থানীয় ইউপি সদস্য এনামুল হক। পূর্ব পরিকল্পনা অনুসারে ঘরে ঢুকে গুলি করে  হত্যা করা হয় মো. জুবাইরকে।    

টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া গ্রামে গুলিতে নিহত  মো. জুবাইর নিহতের ঘটনায় ৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।  সোমবার (১ এপ্রিল) রাতে ঘটনার দুইদিন পর টেকনাফ মডেল থানায় দায়ের করা এ মামলার বাদি হয়েছেন নিহতের মা মাবিয়া খাতুন।

টেকনাফের সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল এক প্রকাশ এনামকে (২৮) ১নং আসামি, একই এলাকার জাগির হোসেনের দুই ছেলে ফিরোজ উদ্দিন (২৬) ও নজুম উদ্দিনকে (২৪) ২ ও ৩ নম্বর আসামি ও নুর মোহাম্মদ প্রকাশ ছেপ্পুড়ীর ছেলে সামশুল হক প্রকাশ বদাফুলাসহ ৮ জনকে এজাহার নামীয়সহ অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৭-৮ জনকে।

মামলার বাদি মাবিয়া খাতুন বলেন, আমার বসতবাড়িতে এসে নজুম উদ্দিন, তার ভাইসহ কয়েকজন মিলে আমার ছেলে জোবাইরকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। আর কোনো মায়ের বুক যেন খালি না হয়- এমন আহাজারি করে এ ঘটনায় জড়িতদের কঠিন শাস্তি দাবি করেন তিনি। অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে এদের ফাঁসি নিশ্চিত করার দাবি তার।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, মো. জোবাইরকে হত্যার অভিযোগে নিহতের মা মাবিয়া খাতুন বাদি হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত আসামিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় ইফতারের আগ মুহূর্তে উপজেলার সদর ইউনিয়নের নাজির পাড়ায় এ হত্যাকাণ্ড ঘটে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি।

উল্লেখ্য, নিহত মোহাম্মদ জুবায়ের (২২) নাজির পাড়ায় প্রয়াত আব্দুল খালেকের ছেলে। তিনি পেশায় দর্জি শ্রমিক ছিলেন। ঘটনার পর দোকান থেকে মালামাল কেনা বাবদ পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে জুবায়েরকে হত্যার কথা প্রচার করা হয়। তবে নিহতের স্বজনরা জানান, তাদের জমি জবরদখলের চেষ্টা চালানো স্থানীয় ‘ভূমিদস্যু চক্রের হোতা’ টেকনাফ সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এনামুল হক ওরফে এনাম মেম্বারের ইন্ধনে জুবায়েকে হত্যা করা হয়েছে। স্বজন ও স্থানীয়দের বরাত দিয়ে ওসি ওসমান গনি জানান, নাজির পাড়ার স্থানীয় মো. কায়েসের দোকান থেকে বাকিতে জুবায়ের কিছু মালামাল কিনেছিলেন। এ নিয়ে বুধবার তাদের মধ্যে তর্কাতর্কি হয়। পরে স্থানীয়ভাবে ওই বিরোধের মিমাংসাও হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়