চট্টগ্রাম বন্দরের উন্নয়নে শেখ হাসিনা আন্তরিক: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৫:৫১, ৪ সেপ্টেম্বর ২০১৯
চট্টগ্রাম বন্দরের উন্নয়নে শেখ হাসিনা আন্তরিক: তথ্যমন্ত্রী

বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বন্দরের উন্নয়নে শেখ হাসিনা আন্তরিক। তাই তিনি বে টার্মিনাল নির্মাণ করছেন। বন্দরের যা সক্ষমতা তা বাড়ানোর প্রয়োজন। এতে করেই আমদানি-রপ্তানি বাড়ানো সম্ভব হবে।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রশিক্ষণ ইনস্টিটিউটে উপদেষ্টা কমিটির প্রথম সভায় তিনি এসব কথা বলেন।

বন্দর তালিকায় ৬ ধাপ এগিয়ে আসার কথা উল্লেখ করে তিনি বলেন, ৭০ থেকে বন্দর তালিকায় ৬৪ তে এসেছে। এ উন্নয়ন কয়েক শতাব্দী থেকে যাত্রা শুরু করে।

তিনি আরও বলেন, অঞ্চল উন্নয়ন ছাড়া যেমন দেশের উন্নয়ন সম্ভব নয়। তেমনি আমদানি-রপ্তানি ছাড়াও দেশের উন্নয়ন সম্ভব নয়। আমরা ধীরে ধীরে দেশের উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি।

মন্ত্রী বলেন, বাংলাদেশ মধ্যম আয়ের দেশ। তবে পূর্ণাঙ্গ উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলতে এবং দেশকে মধ্যম আয়ের দেশ হতে এগিয়ে নিতে বন্দরের উন্নয়ন অত্যন্ত জরুরি।

এতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী, বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী, চন্দনাইশের এমপি নজরুল ইসলাম, সিডিএ'র চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মুফিজুর রহমানসহ বিভিন্ন সংস্থার উপদেষ্টারা উপস্থিত আছেন।

সিভয়েস/এমএম/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়