Cvoice24.com

চট্টগ্রাম ছেড়ে মালয়েশিয়ায় যাওয়া কনটেইনার থেকে উদ্ধার কিশোরের নাম ফাহিম

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৬, ২০ জানুয়ারি ২০২৩
চট্টগ্রাম ছেড়ে মালয়েশিয়ায় যাওয়া কনটেইনার থেকে উদ্ধার কিশোরের নাম ফাহিম

চট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়ার বন্দরে যাওয়া একটি খালি কনটেইনার থেকে উদ্ধার করা ১৫ বছর বয়সী ওই কিশোরের নাম ফাহিম। পাশাপাশি কনটেইনারটি চট্টগ্রাম বন্দর থেকেই জাহাজে উঠেছিল বলেও নিশ্চিত হওয়া গেছে। 

শুক্রবার (২০ জানুয়ারি) মালয়েশিয়ার গণমাধ্যম ‘ওহ বুলান’ শিশুটিকে উদ্ধারের ঘটনার একটি ভিডিও প্রকাশ করে। সেখানে কিশোরকে বলতে শোনা যায় তার নাম ফাহিম।

ভিডিওতে দেখা যায়, পুলিশ ও মালয়েশিয়ার পোর্ট কেলাং বন্দরের কর্মকর্তাদের উপস্থিতিতে খালি কনটেইনারটি খোলা হয়। গায়ে গরম জামা এবং থ্রি–কোয়ার্টার প্যান্ট পরা এক কিশোরকে কনটেইনার থেকে বের হতে দেখা যায়। বের হওয়ার পর কিছুটা ভীত দেখা যায় তাকে। এরপর ফাহিমকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়ার চিত্রও দেখা যায় ওই ভিডিওতে।

জানা গেছে, হংকংভিত্তিক ‘এমভি ইন্টেগ্রা’ নামে জাহাজটির স্থানীয় প্রতিনিধি চট্টগ্রামের কনটিনেন্টাল ট্রেডার্স বিডি লিমিটেড। পাশাপাশি যে কনটেইনার থেকে কিশোরকে জীবিত উদ্ধার করা হয়েছে, সেটির মালিক সিঙ্গাপুরভিত্তিক রিলায়েন্স এক্সপ্রেস লাইনের। এটি নেমসন কনটেইনার ডিপো থেকে চট্টগ্রাম বন্দর দিয়ে জাহাজে তুলে দেওয়া হয়েছিল।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মা. ওমর ফারুক সিভয়েসকে বলেন, মালয়েশিয়ার বন্দর কর্তৃপক্ষ বিষয়টি এখনো জানায়নি। বন্দরকে অবহিত করার পর এটি খতিয়ে দেখা হবে।

গত ১২ জানুয়ারি ‘এমভি ইন্টেগ্রা’ নামের একটি জাহাজ মালয়েশিয়ার উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরের এনসিটি-১ নম্বর জেটি ছেড়ে যায়। সে জাহাজে থাকা একটি খালি কনটেইনারে চেপে মালয়েশিয়ার কেলাং বন্দরে যায় ওই কিশোর। ১৬ জানুয়ারি কনটেইনারের ভেতর থেকে শব্দ শুনতে পান নাবিকেরা। এরপরই কেলাং বন্দরকে অবহিত করা হলে পরদিন ১৭ জানুয়ারি বাংলাদেশ সময় রাত ১০টায় জাহাজটি জেটিতে এনে কনটেইনার খুলে ওই কিশোরকে উদ্ধার করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়