এইচএসসির ফল পুনঃনিরীক্ষণ করা যাবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৯, ১৩ ফেব্রুয়ারি ২০২২
এইচএসসির ফল পুনঃনিরীক্ষণ করা যাবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত

রেজাল্ট প্রকাশের পর এইচএসসি পরীক্ষার্থীদের উচ্ছাস

অপেক্ষার পালা শেষ। প্রকাশিত হয়েছে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফলাফল। প্রকাশিত ফলাফলে কারও আপত্তি থাকলে নিয়মনুযায়ী দেওয়া হয়েছে পুনঃনীরক্ষণের সুযোগ। ১৪ থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে পুননিরীক্ষণের সময় বেঁধে দিয়েছে শিক্ষা বোর্ড।  এই এক সপ্তাহের মধ্যেই পরীক্ষার্থীদের পুনঃনীরীক্ষণের আবেদন করতে হবে। 

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, ‘উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএসের মাধ্যমে আগামীকাল ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন প্রক্রিয়া পরবর্তীতে বোর্ডের ওয়েবসাইট ও মোবাইল অপারেটর টেলিটকের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।’

এদিকে, মহামারী পরিস্থিতিতে এবার সংক্ষিপ্ত সিলেবাসে গ্রুপভিত্তিক তিনটি বিষয়ে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা না নেওয়ায় জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে বাংলা, ইংরেজির মত আবশ্যিক বিষয়গুলোর মূল্যায়ন করা হয়েছে। 

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর শুরু হওয়া ২০২১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় চট্টগ্রাম বোর্ডের পরীক্ষার্থী ছিল ১ লাখ ১ হাজার ২৫১ জন। তারমধ্যে পরীক্ষায় অংশ নেয় ৯৯ হাজার ৬২৮ জন। চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার ৮৯.৩৯ শতাংশ। করোনা পরিস্থিতির কারণে গত বছর অটোপাস থাকায় শতভাগ পাস ছিল। তাছাড়া এবার মোট জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭২০ জন শিক্ষার্থী। গত বছর জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ছিলো ১২ হাজার ১৪৩ জন।

সিভয়েস/এসআর/এ

সর্বশেষ

পাঠকপ্রিয়