তীব্র গরমে স্কুল-কলেজ-মাদরাসা বন্ধের দাবি

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৩, ২০ এপ্রিল ২০২৪
তীব্র গরমে স্কুল-কলেজ-মাদরাসা বন্ধের দাবি

সারাদেশে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গরমের তীব্রতা। প্রচণ্ড তাপদাহের কারণে হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। তাই এসময়ে স্কুল-কলেজ-মাদরাসা বন্ধের দাবি জানিয়েছে শিক্ষার্থীদের অভিভাবকদের সংগঠন অভিভাবক ঐক্য ফোরাম।

 শনিবার (২০ এপ্রিল) এই দাবি জানান সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু ।

এদিকে এরই মধ্যে তীব্র গরমের কারণে সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধের নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। শনিবার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, দেশজুড়ে প্রবাহমান দাবদাহের ওপর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় তীক্ষ্ণ নজর রাখছে। পরিস্থিতি বিবেচনায় দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাসেম্বলি পরবর্তী নির্দেশনা দেওয়া না পর্যন্ত বন্ধ থাকবে।

এর আগে শুক্রবার (১৯ এপ্রিল) আবহাওয়া অফিস সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি করে। আবহাওয়া অফিস বলছে, শনিবার থেকে তাপমাত্রা বেশি থাকবে। এ সময় সবাইকে গরম থেকে বাঁচতে সতর্কতার সঙ্গে চলার নির্দেশনা দিয়েছে সংস্থাটি।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে গরমের তীব্রতা। এই তাপপ্রবাহ আরও তিন দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সর্বশেষ

পাঠকপ্রিয়