চিত্রনায়ক ফেরদৌসকে ভারত ছাড়ার নির্দেশ

প্রকাশিত: ১৬:২৭, ১৬ এপ্রিল ২০১৯
চিত্রনায়ক ফেরদৌসকে ভারত ছাড়ার নির্দেশ

লোকসভা নির্বাচনের প্রচারণায় অংশ নেয়ায় বাংলাদেশী অভিনেতা ফেরদৌসের ভিসা বাতিল করে তাকে ভারত ছাড়ার নির্দেশ দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সেই সাথে তাকে মন্ত্রণালয়ের কালোতালিকাভুক্ত করা হয়েছে বলেও জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। সোমবার পশ্চিমবঙ্গের রায়গঞ্জে টালিউডের দুই তারকা অঙ্কুশ ও পায়েলের সাথে নির্বাচনী প্রচারণায় অংশ নেন ফেরদৌস। পরে, নির্বাচন কমিশনে সেই প্রচারণায় ভিডিওসহ অভিযোগ দায়ের করে রাজ্য বিজেপি।

পশ্চিমবঙ্গের রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের পক্ষে সোমবার প্রচারণায় অংশ নেন বাংলাদেশি অভিনেতা ফেরদৌস। রোডশো’তে অংশ নেয়ার পাশাপাশি জনসভায় তৃণমূলের প্রার্থীর পক্ষে ভোটও চান তিনি। এসময় তার সঙ্গে ছিলেন টালিউডের দুই তারকা অঙ্কুশ ও পায়েল।

এই নিয়ে পশ্চিমবঙ্গের রাজনীতিতে শুরু হয় তোলপাড়। ওইদিনই নির্বাচন কমিশনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করে রাজ্য বিজেপি। প্রচারে ফেরদৌসের অংশ নেয়ায় বিষয়টি নিয়ে রাজ্য সরকার ও ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন চেয়ে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার ইমিগ্রেশন থেকে প্রতিবেদন পাওয়ার পর অভিনেতা ফেরদৌসের ভিসা বাতিল ও তাকে কালো তালিকাভুক্ত করে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণায়ল। তাকে দ্রুত ভারত ছাড়ার নির্দেশও দেয়া হয়।

এই ঘটনায় বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, তোষণের রাজনীতি করতেই ফেরদৌসকে দিয়ে প্রচারণা চালিয়েছে তৃণমূল কংগ্রেস।

অন্যদিকে, তৃণমূল কংগ্রেস নেতা মদন মিত্র বলেন, বাংলাদেশের সাথে ভারতের অকৃত্রিম বন্ধুত্বপূর্ণ সর্ম্পক। লোকসভা নির্বাচনের প্রচারণায় ফেরদৌসের অংশগ্রহণে আচরণবিধি লঙ্ঘিত হয়নি বলেও দাবি করেন তিনি।

-সিভয়েস/এএস

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়