মিতু হত্যায় গায়ত্রীকে জিজ্ঞাসাবাদ করবে পিবিআই, ইউএনএইচসিআরকে চিঠি 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৯, ২৫ মে ২০২১
মিতু হত্যায় গায়ত্রীকে জিজ্ঞাসাবাদ করবে পিবিআই, ইউএনএইচসিআরকে চিঠি 

গায়ত্রী অমর সিংহ।

মাহমুদা খানম মিতু হত্যা মামলায় কারাবন্দি সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের সঙ্গে ভারতীয় নাগরিক উন্নয়নকর্মী গায়ত্রী অমর সিংয়ের পরকীয়ার যে অভিযোগ রয়েছে সেই বিষয়ে জানতে তাকেও জিজ্ঞাসাবাদ করতে চায় পিবিআই। সেজন্য গায়ত্রীর সম্পর্কে বিস্তারিত জানতে জাতিসংঘের শরণার্থী সংস্থাকে (ইউএনএইচসিআর) চিঠি দিয়েছে মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গত রবিবার (২৩ মে) ইউএনএইচসিআর বাংলাদেশের প্রতিনিধি স্টিভেন করলিস বরাবরে এ চিঠি পাঠান মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন পাঁশলাইশ থানায় দায়ের করা মামলায় অভিযোগ করেছিলেন, ‘২০১৩ সালে বাবুল আক্তার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কক্সবাজার জেলায় চাকরি করার সময় জাতিসংঘের শরণার্থী সংস্থা-ইউএনএইচসিআরের ফিল্ড অফিসার গায়ত্রী অমর সিংয়ের সঙ্গে পরকীয়া প্রেমে জড়িয়ে পড়েন। বিষয়টি জানতে পেরে মিতু পারিবারিকভাবে চরম বিপর্যস্ত হয়ে পড়েন। মিতু পরকীয়া সম্পর্কের প্রতিবাদ করায় বাবুল তাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। এরই মধ্যে ২০১৪ সালের জুলাই মাস থেকে ২০১৫ সালের জুন পর্যন্ত সুদানে জাতিসংঘ শান্তি মিশনে ছিলেন বাবুল আক্তার। এসময় বাবুল আক্তারের মোবাইল ফোনটি চট্টগ্রামের বাসায় ছিল। ওই মোবাইল ফোনে মোট ২৯ বার ম্যাসেজ দেন গায়ত্রী। যার সবগুলোই ছিল প্রেম সম্পর্কিত। 

সর্বশেষ মিতু হত্যার কয়েক মাস আগে বাবুল একটি ট্রেনিংয়ে থাকা অবস্থায় গায়ত্রী তার বাসায় দুটি বই উপহার পাঠান। বই দুটি হলো আহমেদ রশিদ রচিত ‘তালিবান’ এবং জেফারি আরচারের ‘বেস্ট কেপেট সিক্রেট’। তালিবান বইটির ৩ নম্বর পৃষ্ঠায় গায়ত্রী নিজ হাতে একটি বার্তা লিখেন, ‘আমাদের ভালো স্মৃতিগুলো অটুট রাখতে তোমার জন্য এই উপহার। আশা করি এই উপহার আমাদের বন্ধনকে চিরস্থায়ী করবে। ভালোবাসি তোমাকে, গায়ত্রী।’

একই বইয়ের শেষ পৃষ্ঠায় বাবুল আক্তার তার নিজে হাতে গায়ত্রীর সাথে প্রথম দেখা, প্রথম একসঙ্গে কাজ করা, প্রথম কাছে আসা, মারমেইড হোটেলে ঘোরাফেরা, রামু মন্দিরে প্রার্থনা, রামুর রাবার বাগানে ঘোরাফেরা এবং চকরিয়ায় রাতে সমুদ্রের পাশ দিয়ে হাঁটা ইত্যাদি স্মৃতির কথা উল্লেখ করেন। এছাড়াও বেস্ট কেপ্ট সিক্রেট নামের বইয়ের দ্বিতীয় পাতায় গায়ত্রীর নিজ হাতে লেখা ছিল ‘তোমার ভালোবাসার গায়ত্রী’।

এ প্রসঙ্গে তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, ‘মামলার তদন্ত করতে গিয়ে গায়ত্রী অমর সিংহ নামে একজন এনজিওকর্মীর সঙ্গে বাবুল আক্তারের পরকীয়া প্রেমের সম্পর্কে বিষয়ে জানতে পারি। তিনি জাতিসংঘের শরণার্থী সংস্থা-ইউএনএইচসিআরের ফিল্ড অফিসার হিসেবে কক্সবাজারে কর্মরত ছিলেন। মামলার বিষয়ে তাকেও জিজ্ঞাসাবাদ করা হবে। বর্তমানে তার অবস্থান ও অন্যান্য বিষয়ে বিস্তারিত জানতে জাতিসংঘের শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর) এর ঢাকা অফিে চিঠি পাঠানো হয়েছে।’

জানা যায়, গায়েত্রী জাতিসংঘের শরণার্থী বিষয়ক ইউএনএইচসিআর প্রতিষ্ঠানের বাংলাদেশে প্রতিরোধ শাখার একজন কর্মকর্তা হিসেবে কক্সবাজারে কর্মরত ছিলেন। ২০১৩ সালে তখন বাবুল আক্তার কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে গায়ত্রী সুইজারল্যান্ডের জেনেভায় কর্মরত। 

সর্বশেষ

পাঠকপ্রিয়