জালিয়াতি / গৃহায়নের ৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৩, ১৪ ফেব্রুয়ারি ২০২২
জালিয়াতি / গৃহায়নের ৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

দুদক

জালিয়াতি করে সরকারি মূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেয়ার ঘটনায় প্লট গ্রহীতাসহ গৃহায়ন কর্তৃপক্ষের ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুদক। 

সোমবার দুপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করা হয়। দুদকের উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন । 

মামলার আসামিরা হলেন—জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. নাসির উদ্দিন মাহমুদ, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ চট্টগ্রাম অফিসের প্রশাসনিক কর্মকর্তা (এস্টেট) নাসির উদ্দিন, প্রাক্তন নির্বাহী প্রকৌশলী এ কিউ এম শাহজালাল, প্রাক্তন প্রশাসনিক কর্মকর্তা (এস্টেট) রাজু আহম্মেদ, প্রাক্তন প্রশাসনিক কর্মকর্তা (এস্টেট) মোহাম্মদ একরামুল কবীর ও গ্রাহক মোহাম্মদ আলম শিকদার ওরফে মোহাম্মদ আলম।
 
মামলার এজহারে উল্লেখ করা হয়, পারস্পরিক যোগসাজশে নিজে লাভবান হয়ে ও অন্যকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে হাউজিং বরাদ্দকরণ কমিটির  ১৯৯১ সালের ২০ ডিসেম্বরের বোর্ড সভার সিদ্ধান্তকে অমান্য করে, চালান জমার সঠিকতা যথাযথভাবে যাচাই-বাছাই ছাড়া, প্রতারণা ও জাল জালিয়াতির আশ্রয় নিয়ে জাল চালান তৈরি পূর্বক তা খাঁটি হিসেবে ব্যবহার করে এবং অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ১ কোটি ৫০ লাখ টাকা মূল্যের সরকারি বাণিজ্যিক প্লট আত্মসাতের উদ্দেশ্যে মিথ্যা প্রতিবেদন প্রদান করে, নামমাত্র ১৩ লাখ ৪৭ হাজার ৬৬৭ টাকা মূল্য পরিশোধের আদেশ দিয়ে, কথিত বরাদ্দ গৃহীতা মোহাম্মদ আলমের পক্ষে দায়মুক্তি সনদপত্র প্রদান করে শাস্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়