Cvoice24.com

একরাতেই ৬ গ্রুপের ৩৩ জন ধরা

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৭, ২৮ মার্চ ২০২৪
একরাতেই ৬ গ্রুপের ৩৩ জন ধরা

চট্টগ্রামে চাঁদাবাজি এবং ছিনতাইরোধে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭)। এ সময় গ্রেপ্তার করা হয় ৬ কিশোর গ্যাং গ্রুপের ৩৩ জন সদস্যকে।

বুধবার (২৭ মার্চ) দিবাগত রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত নগরের পাঁচলাইশ, বায়েজিদ, পাহাড়তলী ও ডবলমুরিং থানার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

র‍্যাব জানায়, ঈদকে কেন্দ্র করে নগরের বিভিন্ন স্থানে কিশোর গ্যাং এর অপতৎপরতা দেখা গেছে। চাঁদাবাজি, ছিনতাই, ইভটিজিংসহ বিভিন্ন অপকর্মে জড়িত হচ্ছে তারা। বেশ কিছুদিন ধরে গ্যাং সদস্যদের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করেছে র‍্যাব। এর পরিপ্রেক্ষিতেই বুধবার রাত থেকে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে অনেক দেশীয় অস্ত্রও উদ্ধার করা হয়।

পাঁচলাইশ ফরেস্ট গেইটে 'রুবেল গ্রুপ'

নগরের পাঁচলাইশ থানার ফরেস্ট গেইট রেলক্রসিং এলাকায় চলাচলরত পথচারীদের দেশীয় অস্ত্রশস্ত্রের ভয় দেখায় রুবেল গ্রপ নামে একটি কিশোর গ্যাং। অভিযানে ওই গ্রুপের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। মূলত তারা পথচারীদের স্বর্ণালংকার, নগদ অর্থ এবং মোবাইল ফোন ছিনতাই করতো।

নাসিরাবাদে ‘জনি গ্রুপ’ ভয়ঙ্কর

নগরের বায়েজিদ থানার পুর্ব নাসিরাবাদ এলাকায় ছিনতাই আর ডাকাতি করে বেড়ায় কিশোর গ্যাং জনি গ্রুপ। তাদের বাধা দিলেই দেশীয় অস্ত্র নিয়ে হামলে পড়ে পথচারীদের ওপর। ওই গ্যাং এর মোট পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তারা দীর্ঘদিন যাবত চুরি-ডাকাতি করে আসছিলো বলে জানিয়েছে র‍্যাব।

পাঁচলাইশের মোহাম্মদপুরে তৎপর ‘বাচা গ্রুপ

নগরের পাঁচলাইশ থানার মোহাম্মদপুরের এয়ার বিল টাওয়ার এলাকায় বাচা মিয়া ওরফে বাচা সোহেলের নেতৃত্বে গড়ে উঠেছে কিশোর গ্যাং গ্রুপ 'বাচা গ্রুপ'। দেশীয় অস্ত্রসহ তারা এক জায়গায় জড়ো হয়ে করেন প্ল্যান। এরপর করেন চুরি, ছিনতাই আর ডাকাতি। এই গ্যাং সদস্যের পাঁচ সদস্যকে এবার গ্রেপ্তার করেছে র‍্যাব।

পাহাড়তলীর আতঙ্ক 'সাজ্জাদ গ্রুপ'

প্রতিদিন নগরের পাহাড়তলী থানার ১২ কোয়ার্টার এলাকা দিয়ে চলাচল করে পোশাক শ্রমিক, সাধারণ পথচারী ব্যবসায়ীসহ হাজার হাজার মানুষ। আর এসব মানুষদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা-পয়সাসহ মূল্যবান জিনিসপত্র লুটে নেয় কিশোর গ্যাং সাজ্জাদ গ্রুপের সদস্যরা। ছিনতাইয়ের পাশাপাশি ডাকাতিতেও তারা সক্রিয় বলে জানিয়েছে র‍্যাব। অভিযানে এই গ্রুপের মোট সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

সরাইপাড়ায় ছিনতাই-চাঁদাবাজিতে ‘সাকিব গ্রুপ’

নগরের পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায় ছিনতাই, চাঁদাবাজি এবং ডাকাতির খাতায় নাম উঠেছে সাকিব গ্রুপ নামে এক কিশোর গ্যাং গ্রুপের। তারাও এলাকার সাধারণ মানুষসহ রাস্তায় চলাচলকারী পথচারী, পোশাওক শ্রমিক, ব্যবসায়ী সহ নিরীহ মানুষদের টার্গেট করে সব লুটে নেয়। অভিযানে এই গ্যাং এর ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

ডবলমুরিংয়ে 'বিপুল গ্রুপ'

নগরের ডবলমুরিং থানার সরাইপাড়া এলাকায় ছিনতাই, চাঁদাবাজি এবং ডাকাতি করে বেড়ায় বিপুল গ্রুপ। মূলত এই গ্রুপের সকলেই কিশোর গ্যাং হিসেবে পরিচিত। অভিযানে বিপুল গ্রুপের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুব আলম সিভয়েস২৪-কে বলেন, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেপ্তার ৩৩ জন কিশোর গ্যাং সদস্যদের মধ্যে পাঁচজনের নামে নগরের বিভিন্ন থানায় চাঁদাবাজি এবং ডাকাতির মোট ৮টি মামলার তথ্য পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হচ্ছে।

তিনি জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতরে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ সব শপিং সেন্টারে আমাদের গোয়েন্দা দল সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। এছাড়া ট্রেন ও বাস স্টেশনগুলো থেকে যাত্রীরা যেন তাদের ভ্রমণ নিরাপদে করতে পারে সেই নিরাপত্তা র‍্যাব দেবে। অর্থাৎ ঈদকে কেন্দ্র করে কোনো কিশোর গ্যাং গ্রুপ যেন অপকর্ম লিপ্ত হতে না পারে সেজন্য র‍্যাব-৭ তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়