চ্যানেল২৪ এর সংবাদকর্মী সেলিমের ওপর হামলা, আসামিদের জামিন

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৬, ২২ এপ্রিল ২০২৪
চ্যানেল২৪ এর সংবাদকর্মী সেলিমের ওপর হামলা, আসামিদের জামিন

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হলেন চ্যানেল২৪ এর ভিডিও সাংবাদিক সেলিম উল্লাহ। রবিবার (২১ এপ্রিল) রাতে চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানার মনসুরাবাদ এলাকার মসজিদের সামনে তার ওপর হামলা হয়। এ ঘটনায় পুলিশ সাতজনকে গ্রেপ্তার করে। তবে সোমবার তাদেরকে আদালতে হাজির করা হলে বিচারক সবার জামিন মঞ্জুর করেন। 

সাংবাদিক সেলিম উল্লাহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি জানান, রবিবার রাতে দুপক্ষের সংঘর্ষের ভিডিও ধারণ করার সময় প্রথমে সাদ্দাম নামে একজন এসে তার মোবাইল ফোনটি কেড়ে নেন। এরপর সাদ্দাম বলেন, ‘তোরা সাংবাদিকেরা বেশি বিরক্ত করতেছিস।’ পরে ১৫-১৬ জন এসে সেলিমকে বেধড়ক মারধর শুরু করে। এ সময় তাকে ছুরি দিয়ে হত্যার চেষ্টাও করে ওরা। একপর্যায়ে স্থানীয়দের তৎপরতায় পিছু হটে সন্ত্রাসীরা। ফলে প্রাণে রক্ষা পান সেলিম।

অভিযোগ ওঠেছে, হামলায় জড়িতরা চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র আব্দুস সবুর লিটনের অনুসারী। তবে আব্দুস সবুর লিটন দাবি করেছেন, সাংবাদিককে মারধরের ঘটনায় জড়িতরা তার অনুসারী নয়।

কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, হামলায় নেতৃত্ব দেওয়া সাদ্দাম নগর আওয়ামী লীগের একজন শীর্ষ নেতার অনুসারী।

হামলার ঘটনায় রবিবার রাতে সাংবাদিক সেলিম বাদী হয়ে সাতজনের নামসহ অচেনা আরও আটজনকে আসামি করে ডবলমুরিং থানায় মামলা করেন। 

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের পাটোয়ারী বলেন, ‘এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তাররা হলেন— মো. ফখরুল ইসলাম (২৩), ইরফান (২০), মাহিন (২৫), জুবায়েদ আলী (১৯), মো. মোসাদ্দেক হোসেন (১৯), মো. রফিক (৩৫) ও বিল্লাল বেপারি (২৮)।’

এদিকে পুলিশ ঘটনার রাতেই সাত আসামিকে গ্রেপ্তার করে। তবে সোমবার তাদেরকে আদালতে হাজির করা হলে বিচারক সবার জামিন মঞ্জুর করেন।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়