দুই সাংবাদিকের ওপর হামলায় সিইউজের নিন্দা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৭:৪২, ২২ এপ্রিল ২০২৪
দুই সাংবাদিকের ওপর হামলায় সিইউজের নিন্দা

পেশাগত দায়িত্ব পালনকালে চট্টগ্রামে দুই সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। হামলায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। 

সোমবার (২২ এপ্রিল) এক বিবৃতিতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, রবিবার (২১ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে নগরের মনসুরাবাদ এলাকায় দুই সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষের ভিডিও ধারণ করতে গেলে সাদ্দাম হোসেন নামে এক সন্ত্রাসী ও তার সহযোগীদের হামলার শিকার হন সিইউজে সদস্য ও চ্যানেল টুয়েন্টি ফোরের স্টাফ ক্যামেরাপার্সন সেলিম উল্লাহ। এসময় তাঁর প্রাণনাশের চেষ্টা চালায় সন্ত্রাসীরা।

অন্যদিকে, সোমবার বিকেল ৩টার দিকে নগরের বন্দর থানাধীন পশ্চিম নিমতলা এলাকায় ওয়াসার পানির অবৈধ ব্যবসার ভিডিও করতে গেলে জনৈক ইকবালের নেতৃত্বে সন্ত্রাসীরা সিইউজের আরেক সদস্য ও চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার রিমন সাখাওয়াতের উপর হামলা চালায়। এসময় তাঁকে গলা টিপে শ্বাসরোধ করার চেষ্টা করে সন্ত্রাসীরা।

সাংবাদিক নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, দু’টি ঘটনাতেই সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরাপত্তাহীনতার বিষয়টি ফুটে ওঠেছে। যা সাংবাদিকতা পেশা ও কর্মরত সাংবাদিকদের জন্য বড় ধরনের হুমকি। নেতৃবৃন্দ অবিলম্বে দুই সাংবাদিকের উপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

সর্বশেষ

পাঠকপ্রিয়