মহসিন কলেজসহ ১২ ইউনিটে ছাত্রলীগের কমিটি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫২, ১০ ফেব্রুয়ারি ২০২১
মহসিন কলেজসহ ১২ ইউনিটে ছাত্রলীগের কমিটি

ছাত্রলীগের লোগো

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে যখন নতুন কমিটি গঠনের গুঞ্জন শুনা যাচ্ছে ; তখনই হঠাৎ করে নগর ছাত্রলীগের অধীনে ১২ ইউনিটে এক তরফা কমিটি দিয়েছেন ইমু-দস্তগীর।

চট্টগ্রামের ঐতিহ্যবাহী  শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজসহ ছাত্রলীগের ১২টি ইউনিটের আংশিক ও আহ্বায়ক কমিটিতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারীদের রাখা হয়নি। কমিটিতে স্থান দেওয়া হয়েছে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারীদের। যদিও কমিটির তালিকার শেষের দিকে নাছিরের অনুসারীদের কয়েকজনকে নিয়ম রক্ষার জন্য রাখা হয়েছে।

এনিয়ে নাছিরের অনুসারীরা প্রতিবাদের সরব হয়েছেন ফেসবুকে। তারা বলছেন, ইমু-দস্তগীরের কমিটিরই যেখানে মেয়াদ নেই। সেখানে নিজেদের অনুসারীদের দিয়ে বিদায় বেলায় কমিটি ঘোষণার মাধ্যমে সংগঠনের ত্যাগীদের বঞ্চিত করার পায়তারা করা হয়েছে।  

বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে  নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর স্বাক্ষরিত দেওয়া কমিটিগুলো হলো- বাকলিয়া থানা, চকবাজার থানা, হালিশহর থানা, বায়েজিদ থানা এবং পাহাড়তলী থানা কমিটি। তাছাড়া ওয়ার্ড পর্যায়ে  ছাত্রলীগের কমিটি ঘোষাণা করা হয়েছে ১১ নম্বর কাট্টলী , ১২ নম্বর সরাই পাড়া,  ১৬ নং চকবাজার, ১৭ নং বাকলিয়া ও ১৯ নং বাকলিয়া,  ২৫ নং রামপুরা ওয়ার্ডে।

মহসিন কলেজ

মহসিন কলেজে নতুন কমিটির আহবায়ক পদে মনোনিত করা হয়েছে কাজী নঈমকে। যুগ্ম আহবায়ক মনোনিত হয়েছেন যথাক্রমে মিজানুর রহমান, আনোয়ার পলাশ, জয়জিৎ চৌধুরী, মায়মুন উদ্দিন মামুন, রবিউল হোসেন কমল, রোরহান উদ্দিন ইমন।

এ আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন সুমন শাহরিয়ার, মো: আলাউদ্দিন, সালাউদ্দিন আকাশ, অভি দে, রুপম সরকার, মো: হেলাল, হারুন উর রশিদ হৃদয়, জীবন চৌধুরী, মফিজুর রহমান চৌধুরী, মাহবুবুল আলম মাবি, আনোয়ারুল আজিম শাহিন, রবিউল হোসেন কাউছার, মো: আজিজ, ইমাম হোসেন হৃদয়, মুবিন রাজ চৌধুরী, জুনায়েদ হোসেন সাকিব, সাইফুল ইসলামকে।

বাকলিয়া থানা

বাকলিয়া থানা ছাত্রলীগের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে মিজানুর রহমানকে ও এক নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয় আনিসুল ইসলাম আজাদকে। এছাড়া আরও ১১ জনকে যুগ্ম আহ্বায়ক ও ১৩ জনকে সদস্য করা হয়।

চকবাজার থানা

চকবাজার থানা ছাত্রলীগের কমিটির সভাপতি করা হয় জাহিদুল ইসলাম ইরাককে ও সাধারণ সম্পাদক করা হয় জিএম তৌসিফকে। 

হালিশহর থানা

হালিশহর থানা ছাত্রলীগের কমিটিতে আহ্বায়ক করা হয় আব্দুর রহিম জিসান এবং এক নম্বর যুগ্ম আহ্বায়ক মোহাইমিনুল হক চৌধুরী। 

বায়েজিদ থানা

বায়েজিদ থানা ছাত্রলীগের কমিটিতে আহ্বায়ক করা হয় সুলতান মাহমুদ ফয়সাল ও এক নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে রুবেল খান।

পাহাড়তলী থানা

পাহাড়তলী থানা ছাত্রলীগের কমিটি এক বছরের জন্য অনুমোদন দেওয়া হয়। এতে সভাপতি মো. আশিকুর রহমান প্রিন্স ও সাধারণ সম্পাদক করা হয় ইয়াছিন আরাফাত আরমান।

দক্ষিণ কাট্টলী

অন্যদিকে দুই সদস্য বিশিষ্ট আংশিক কমিটির ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে ছাত্রলীগের সভাপতি মনোনীত হয়েছেন মাহফুজ আহমেদ ফাহিম ও সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন তৌসিফ।

সরাই পাড়া

১২ নম্বর সরাই পাড়া ওয়ার্ডে ছাত্রলীগের সভাপতি করা হয় হান্নান খান ফয়সাল ও সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত  করা হয় ইমাম হোসেন ইমনকে।

চকবাজার

১৬ নং চকবাজার ওয়ার্ডে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে সাদ্দাম হোসেনকে ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সাধারণ সম্পাদক- মুজিবর রহমান রাসেল।

পশ্চিম বাকলিয়া

অন্যদিকে পশ্চিম বাকলিয়া ১৭ নং ওয়ার্ডে দেওয়া হয়েছে ৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি। এতে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে হয়েছে রিয়াজ উদ্দিন কাদের ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে সুহৃদ বড়ুয়া শুভকে। সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে হায়দার আলী ও যুগ্ম সাধারণ সম্পাদক- আনিসুর রহমান শাওনকে।

দক্ষিণ বাকলিয়া

১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের সভাপতি মনোনীত হয়েছেন গোলামুর রহমান চৌধুরী রিজান ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে মোঃ ইমতিয়াজ হোসেন রাহাতকে।

রামপুরা

২৫ নম্বর রামপুরা ওয়ার্ডে ছাত্রলীগের সভাপতি করা হয় জাবেদ রহিম মুন ও সাধারণ সম্পাদক করা হয় ইমরান হোসেন বাবু।

সর্বশেষ

পাঠকপ্রিয়