বৃহত্তর চট্টগ্রামের ২২ ইউপি ও ২ পৌরসভায় ভোট ২০ সেপ্টেম্বর

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৭, ২ সেপ্টেম্বর ২০২১
বৃহত্তর চট্টগ্রামের ২২ ইউপি ও ২ পৌরসভায় ভোট ২০ সেপ্টেম্বর

প্রতীকী ছবি

স্থগিত থাকা বৃহত্তর চট্টগ্রামের ২২টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ও দুই পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ হবে আগামী ২০ সেপ্টেম্বর।  

৮৫তম কমিশন বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে নির্বাচন ভবনে এ ঘোষণা দেন।

সারা দেশের ১৬১ ইউপির সাথে চট্টগ্রাম জেলার সন্দ্বীপের ১৩টি ইউপি, কক্সবাজার জেলার নয়টি ইউপি এবং চকরিয়া ও মহেশখালী পৌরসভার ভোটও একই দিনে অনুষ্ঠিত হবে। ওই দিন ভোট গ্রহণ হবে যেসব ইউপিতে তা হলো— সন্দীপের বাউরিয়া,গাছুয়া, সন্তোষপুর, আমানউল্লাহ, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙা, সারিয়াকাইত, মগধরা, হারামিয়া। মহেশখালীর হোয়ানক, মাতারবাড়ি ও কুতুবজোম। কুতুবদিয়ার আলীআকবরডেইল, বড়ঘোপ, দক্ষিণ ধুরং, কৈয়ারবিল, লেমশীখালি, উত্তরধুরুং, পেকুয়ার উপজেলার টেটং। টেকনাফের হ্নীলা, হোয়াইক্যং, টেকনাফ সদর ইউনিয়ন।

ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, প্রথম ধাপে ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়েছিল। এর মধ্যে ১৬১ ইউপিতে আগামী ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। টেকনাফের পাঁচটি ইউপির চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন। এছাড়া কক্সবাজারের একটি ইউপিতে আপাতত ভোট বন্ধ রাখার জন্য আমাদের কাছে অনুরোধ এসেছে। এজন্য আপাতত ১৬১টি ইউপিতে ভোটগ্রহণ করা হবে।

তিনি জানান, একই দিন স্থগিত থাকা নয়টি পৌরসভার ভোটগ্রহণ করা হবে। তার মধ্যে কক্সবাজার জেলার চকরিয়া ও মহেশখালী পৌরসভার ভোটও একই দিনে অনুষ্ঠিত হবে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়