Cvoice24.com

প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির ‘মুক্তির গল্প, মুক্তির স্বপ্ন’

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:১১, ২৮ মার্চ ২০২৪
প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির ‘মুক্তির গল্প, মুক্তির স্বপ্ন’

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রামের পটিয়ায় প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমি শিশু শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করে ‘মুক্তির গল্প, মুক্তির স্বপ্ন’ অনুষ্ঠান।

মঙ্গলবার  (২৬ মার্চ) সকালে একাডেমির মিলনায়তনে ওই অনুষ্ঠানে ছিল চিত্রাঙ্কন, সাধারণ জ্ঞান, আবৃত্তি, একাত্তরের চিঠি পাঠ, মুক্তিযুদ্ধের গল্প ও স্বপ্ন নিয়ে আলোচনা।

একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবির সভাপতিত্বে ও সদস্য মনীষা দের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছড়াকার ও গবেষক আ ফ ম মোদাচ্ছের আলী। 

এ সময় তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের গল্প শুনিয়ে দেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে। শিশু কিশোরদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার স্বপ্ন জাগ্রত করতে হবে। নতুন প্রজন্ম আলোকিত হলে দেশ ও সমাজ আলোকিত হবে। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সমাজ সেবা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অগ্রগামী হতে হবে। যার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ নির্মাণ সম্ভব।

প্রত্যয়ের নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত মুক্তিযুদ্ধের গল্প শোনাতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে সচেতন করতে হবে। তা না হলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও শিক্ষা থেকে কোমলমতি শিশুরা বঞ্চিত হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সহকারী পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট বাপ্পা ঘোষ, প্রত্যয়ের সিনিয়র সদস্য আবদুল আল মোমেন, সংগীতশিল্পী শিবু মল্লিক প্রমুখ।

সবশেষে একক ও দলীয় আবৃত্তি পরিবেশন করেন একাডেমির আবৃত্তি বিভাগের শিক্ষার্থীরা। পরে অতিথিরা অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়