Cvoice24.com

৪০ এতিম শিশুর দায়িত্ব নিলো জেসিআই চট্টগ্রাম

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:১৪, ২৮ মার্চ ২০২৪
৪০ এতিম শিশুর দায়িত্ব নিলো জেসিআই চট্টগ্রাম

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় শিশুদের আশ্রয় প্রতিষ্ঠান ‘ছোটোমনি নিবাস’ এর ৪০ এতিম ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর দায়িত্ব নিয়েছে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) চট্টগ্রাম। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) ‘আমাদের ছোটমনি’ নামে একটি প্রকল্প গ্রহণ অনুষ্ঠানের মাধ্যমে এসব শিশুদের দায়িত্ব গ্রহণ করে। 

সংগঠনের নেতৃবৃন্দ জানান, এই মহৎ প্রয়াসের মূল লক্ষ্য হচ্ছে সমাজের দ্বারা প্রায়ই প্রান্তিক বা উপেক্ষিত শিশুদের জন্য একটি প্রেমময় এবং সহায়ক পরিবেশ প্রদান করা। এই প্রকল্পের মাধ্যমে জেসিআই চট্টগ্রাম শুধুমাত্র শিশুদের যত্ন নেওয়ার দায়িত্বই গ্রহণ করে না বরং এই দুর্বল শিশুদের মুখোমুখি হওয়া অন্যান্য চাহিদা এবং চ্যালেঞ্জ গুলো মোকাবেলা করার চেষ্টা করে। তাদের প্রতি বছর ডায়াপার, ওষুধ, দুইজন শিশুপালনকারিণী আয়া, হাইজিন প্রোডাক্ট, গেমস এবং খেলনা, আর্ট এবং শিক্ষা সামগ্রী প্রদানের মাধ্যমে জেসিআই চট্টগ্রামের লক্ষ্য প্রতিটি শিশুর সম্ভাবনাকে লালন করে এবং তাদের এই পরিস্থিতি সত্ত্বেও উন্নতি করতে সহায়তা করে।

এদিন জেসিআই চট্টগ্রাম বিশেষভাবে প্রতিবন্ধী এবং এতিমদের মানসিক ও মনস্তাত্ত্বিক বিকাশের জন্য একটি বর্ণাঢ্য আর্ট প্রতিযোগিতারও আয়োজন করে। 

‘আমাদের ছোটমনি’ নামক প্রকল্প পরিচালকের দায়িত্বে আছেন— জেসিআই চট্টগ্রামের ইভিপি ইশতিয়াক আলম চৌধুরী, পরিচালক সাদাফ রহমান ও ভিপি শাহাব উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি জেসিআই চট্টগ্রামকে ধন্যবাদ জানিয়ে বলেন, একসাথে আমরা এই শিশুদের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত যেন তৈরি করতে পারি এবং তাদের প্রতিবন্ধকতা অতিক্রম করতে এবং তাদের স্বপ্ন পূরণ করতে সক্ষম হতে পারি।

জেসিআই চট্টগ্রামের সভাপতি মো. ইসমাইল (মুন্না) ‘আমাদের ছোটোমনি’র মাধ্যমে উপেক্ষিত এসব শিশুদের যত্ন এবং সহায়তার ভবিষ্যৎ যাত্রা সম্পর্কে বলেন এবং প্রতিটি শিশু যাতে ভালবাসা এবং মনোযোগ পায় তা নিশ্চিত করে এই মহৎ কাজে সাহায্য করতে বিভিন্ন ব্যক্তি ও সংস্থাকে আমন্ত্রণ জানান।

প্রকল্প উদ্বোধনে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার পরিচালক জনাব অহিদ সিরাজ শপন, জেসিআই চট্টগ্রামের সাবেক সভাপতি অসীম কুমার দাস, জেলা সমাজসেবা কার্যালযয়ের উপপরিচালক ফরিদুল আলম এবং অন্যান্য জেসিআই চট্টগ্রাম বোর্ডের সদস্য ও সাধারণ সদস্যরা।

সর্বশেষ

পাঠকপ্রিয়