Cvoice24.com

‘অজানা’ রোগে আক্রান্তদের চিকিৎসা শুরু

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০৭, ২২ মার্চ ২০২৪
‘অজানা’ রোগে আক্রান্তদের চিকিৎসা শুরু

রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নে জ্বর,ব্যথা, বমি, কোন কোন ক্ষেত্রে রক্তবমি নিয়ে আক্রান্ত ১২জনকে চিকিৎসা দিয়েছে বিশেষ চিকিৎসক টিম।

বুধবার ৬ সদস্যের চিকিৎসক টিম চান্দবিঘাট পাড়ায় পৌঁছে তিনটি ভাগে বিভক্ত হয়ে চিকিৎসা কার্যক্রম শুরু করে। এতে একই উপসর্গ নিয়ে আক্রান্ত ১২জনকে তারা চিকিৎসা দেয় এবং আক্রান্তদের পর্যবেক্ষণে রেখেছেন। তবে জ্বর শরীরে ব্যথা, বমি, কোন কোন ক্ষেত্রে রক্তবমি নিয়ে আক্রান্ত এইসব রোগী ঠিক কোন রোগে আক্রান্ত তা এখনো চিকিৎসকরা সুনিদিষ্টভাবে নির্ধারণ করতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে এটি খাবারের কারণে গ্যাস্ট্রোএন্টেরোলজি রোগ হতে পারে। 

৬ সদস্যের চিকিৎসক টিমের নেতৃত্ব দিচ্ছেন বরকল উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. ম্য ক্যাছিং সাগর।

রাঙামাটির সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী বলেন, চিকিৎসক টিম কাজ শুরু করেছে।  পুরো গ্রামে ঘরে ঘরে গিয়ে সবাইকে স্ক্যানিং করা হচ্ছে। সবার জন্য প্রয়োজনীয় ওষুধ পাঠানো হয়েছে। আমরা চাইছি যাতে আর কোন প্রাণহানী না হয়। খাবার থেকে এমন উপসর্গ দেখা দিচ্ছে বলে মনে হচ্ছে, এটাকে আমরা গ্যাস্ট্রোএন্টেরোলজি বলে থাকি। বিস্তারিত চিকিৎসক টিম ফিরলে বলা যাবে।

উল্লেখ্য: জ্বর, বমি, ব্যথা, রক্ত বমি নিয়ে ১০জানুয়ারি থেকে ১৭মার্চ পর্যন্ত ৫জন মারা যায়। আরো ১২জন আক্রান্ত রয়েছে খবরে বরকল উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে ৬সদস্যের মেডিকেল টিম দূর্গম চান্দবিঘাট পাড়ায় পাঠানো হয়। একদিন হেঁটে সেখানে মেডিকেল টিম পৌঁছে চিকিৎসা সেবা শুরু করে।

সর্বশেষ

পাঠকপ্রিয়