Cvoice24.com

অবৈধ দখলদারদের ছাড় না দেয়ার হুঁশিয়ারি মেয়রের

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০২, ২৭ অক্টোবর ২০২১
অবৈধ দখলদারদের ছাড় না দেয়ার হুঁশিয়ারি মেয়রের

অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারে চসিক কঠোর অবস্থানে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, ‘যে যত প্রভাবশালী হোক না কেন তাদের তিল পরিমাণ ছাড় দেয়ার অবকাশ নেই।’

এখন বর্ষা মৌসুম শেষ, নগরীর যে রাস্তাগুলো অতিবৃষ্টির কারণে সংস্কার ও মেরামতের কাজ বন্ধ রাখা হয়েছিল তা এখন থেকে দ্রুততার সাথে সাথে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ দেন তিনি।

বুধবার (২৭ অক্টোবর) নগরের বিমানবন্দর সড়ক থেকে লিংক রোড হয়ে হালিশহর পর্যন্ত রাস্তার চলমান সংস্কার ও মেরামত কাজ পরিদর্শন করতে গিয়ে মেয়র এ নির্দেশনা প্রদান করেন। 

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের কন্টেইনার বা পণ্যবাহী যানগুলো চলাচল করার কারণে যে সড়কগুলো নষ্ট হয়েছে তার একটি তালিকা প্রস্তুত করা প্রয়োজন। এসব রাস্তাগুলো সংস্কারের ব্যাপারে বন্দরসহ অন্যান্য ব্যবহারকারীদের সাথে এ ব্যাপারে আলোচনার প্রয়োজন আছে বলে মনে করেন তিনি। 

তিনি জানান, চট্টগ্রাম নগরকে নিয়ে আমার অনেক পরিকল্পনা আছে, এ পরিকল্পনা বাস্তবায়নের জন্য যথাযথ পদক্ষেপ নেয়া হচ্ছে তবে নগরে চসিকের যেসব খালি জায়গা আছে অন্যদিকে যেসব খাল ও নালা অবৈধ দখলদারদের আয়ত্তে! আছে তা সি.এস, আর.এস খতিয়ানের আলোকে উদ্ধারে কাজ এখন থেকে জোরালোভাবে শুরু করা হবে। 

তিনি এ ব্যাপারে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ রেলওয়ে, ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড সহ সকল সেবা সংস্থার সাথে মতবিনিময় ও সমন্বয় সভা অনুষ্ঠানের উপর গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানান। 

নগরীর জলাবদ্ধতা নিরসনের ব্যাপারে প্রকল্প বাস্তবায়নকারী সংস্থার উদ্দেশে মেয়র বলেন, এতদিন বর্ষা মৌসুমের কারণে প্রকল্প বাস্তবায়নে নানা অসুবিধা থাকলেও বর্তমানে বৃষ্টিজনিত কারণে সমস্যা হবার আর কোন সম্ভাবনা নেই। তাই জলাবদ্ধতা নিরসনে এ সময়টাকে কাজে লাগিয়ে আগামী বর্ষা মৌসুমে যেন নগরবাসীদের জলাবদ্ধতার দুর্ভোগ পোহাতে না হয় সে ব্যাপারে আন্তরিক হবার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধারয়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, মনিরুল হুদা, আবু সালেহ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, আশিকুল ইসলাম, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোরশেদুল আলম চৌধুরী প্রমুখ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়