Cvoice24.com

কর্ণফুলী টানেলের টোল তুলবে চায়না কমিউনিকেশনস

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৯:০৯, ১৬ নভেম্বর ২০২২
কর্ণফুলী টানেলের টোল তুলবে চায়না কমিউনিকেশনস

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের লক্ষ্যে সার্ভিস প্রোভাইডার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে চায়না কমিউনিকেশনস কন্সট্রাকশন কোম্পানি (সিসিসিসি) লিমিটেডকে। চীনা কোম্পানিটি ৯৮৩ কোটি ৮২ লাখ ৬২ হাজার টাকায় ৫ বছর মেয়াদে নিয়োগ পেয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এই অনুমোদন দেওয়া হয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা শেষে প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

বৈঠক শেষে সাইদ মাহবুব খান সাংবাদিকদের বলেন, সভায় চট্রগ্রামের কর্ণফুলী নদীতে বাস্তবায়নাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের লক্ষ্যে নিয়োগকৃত সার্ভিস প্রোভাইডার চায়না কমিউনিকেশনস কন্সট্রাকশন কোম্পানি (সিসিসিসি) লিমিটেডকে বাংলাদেশি মুদ্রায় ৬৫ শতাংশ এবং বৈদেশিক মুদ্রায় ইউএস ডলার ৩৫ শতাংশ পরিশোধের ক্রয় প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি।

তিনি বলেন, টানেল রক্ষণাবেক্ষণ ও টোল আদায় কার্যক্রম পরিচালনার জন্য স্ক্যানারসহ অন্যান্য যন্ত্রপাতি বিদেশ থেকে আমদানি করতে হবে বিধায় অনুমোদিত মূল্য অপরিবর্তিত রেখে বাংলাদেশি মুদ্রায় ৬৫ শতাংশ অর্থাৎ ৬৫৬ কোটি ৯৮ লাখ ৭০ হাজার ৪০৮ টাকা এবং বৈদেশিক মুদ্রায় ৩৫ শতাংশ অর্থাৎ ৩ কোটি ৫১ লাখ ৬২ হাজার ৯৪০ ইউএস ডলার (সমপরিমাণ বাংলাদেশি মুদ্রায় ৩২৬ কোটি ৮৩ লাখ ৯১ হাজার ৭৫৮ টাকা) পরিশোধের প্রস্তাবে অনুমোদন দিয়েছে কমিটি।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়