Cvoice24.com

দুই স্প্যানিশ সাংবাদিকের বিরুদ্ধে মামলা ঠুকে দিলেন জাভি

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৫, ২৯ মার্চ ২০২৪
দুই স্প্যানিশ সাংবাদিকের বিরুদ্ধে মামলা ঠুকে দিলেন জাভি

দুই স্প্যানিশ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ। সাম্প্রতিক সময়ে জাভিকে নিয়ে নানা ধরনের ভুল তথ্য ছড়ানোর অভিযোগে স্প্যানিশ সংবাদমাধ্যম এল পাইসের সাংবাদিক ম্যানুয়েল হাবোইস এবং ফ্রিল্যান্সার সাংবাদিক হাভিয়ের মিগুয়েলকে আইনি নোটিশ দিয়েছেন এই স্প্যানিশ কোচ। এমনটাই জানিয়েছে মাদ্রিদ ভিত্তিক সংবাদমাধ্যম মার্কা।

সম্প্রতি রেডিও শো ‘এল লার্গেরো’-তে হাবোইস দাবি করেছেন, জাভির সমালোচনা করে একটি প্রতিবেদন প্রকাশ করায় তাকে অপমান করেন জাভি। তাকে দেওয়া বার্তাগুলো অনৈতিক এবং আচরণ ছিল অপমানজনক ছিল জানিয়ে সেই সাংবাদিক বলেন, ‘জাভি আমাকে কিছু বার্তা দিয়েছিল, কী সেগুলো আমি বলবো না কারণ এগুলো খুবই ব্যক্তিগত এবং কিছুটা নোংরা ছিল। আমি সেগুলো সবার সামনে বলতে পারবো না।’

সেই রেডিও শোতে জাভির সমালোচনা করে সেই হাবোইস বার্সেলোনাকে 'চ্যাম্পিয়ন্স লিগের ভাঁড়' হিসেবে আখ্যা দিয়েছিলেন। নাপোলির বিপক্ষে জয়ের পর, সংবাদ সম্মেলনে এই সমালোচনার বিষয়গুলো তুলে ধরেছিলেন জাভি। তাকে মিডিয়ায় অন্যায্যভাবে চিত্রায়ন করা হচ্ছে বলে দাবি করেছিলেন। এবং এ নিয়ে তখন অসন্তোষও প্রকাশ করেছিলেন।

এই মামলায় জাভিকে পূর্ণ সমর্থন দিচ্ছে তার ক্লাব বার্সেলোনা। ক্লাবটি বিশ্বাস করে জাভি সেই সাংবাদিকদের সঙ্গে কোনো ধরণের যোগাযোগ করেননি। তবে পরে হাবোইস স্বীকার করেছেন যে জাভি সরাসরি তার সঙ্গে যোগাযোগ করেননি, তবে তিনি এটা তৃতীয় পক্ষের মাধ্যমে করেছিলেন। এরপরই তার বিরুদ্ধে একটি মামলা করেছেন জাভি।

এছাড়া বিভিন্ন মিডিয়া আউটলেটের সঙ্গে জড়িত মিগুয়েলের বিরুদ্ধেও মামলা করেছেন জাভি। সম্প্রতি এই সাংবাদিক অভিযোগ করেন যে তথ্য ফাঁস কে করেছে তা শনাক্ত করার জন্য তার কর্মীদের টেবিলে তাদের সেল ফোন রাখতে বাধ্য করেন জাভি। যা অসম্মানজনক আচরণ বলে ক্ষোভ প্রকাশ করেন। জাভি দৃঢ়ভাবে এই অভিযোগ অস্বীকার করে তার বিরুদ্ধেও আইনি ব্যবস্থা গ্রহণ করেছেন। তবে তার ভুল তথ্য সংশোধন করার সময়সীমা প্রদান করেছেন জাভি। এই আল্টিমেটাম মেনে চলতে ব্যর্থ হলে আইনি প্রক্রিয়া অব্যাহত থাকবে।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়