এল ক্লাসিকো জিতে শিরোপার আরও কাছে রিয়াল

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১০:১৪, ২২ এপ্রিল ২০২৪
এল ক্লাসিকো জিতে শিরোপার আরও কাছে রিয়াল

লা লিগায় দুইবার পিছিয়ে পরেও শেষ মুহূর্তে জুড বেলিংহ্যামের গোলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।  এ নিয়ে চলতি মৌসুমের তিন ক্লাসিকোর সবগুলো জিতে লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে আরও এক ধাপ এগিয়ে গেছে কার্লো আনচেলত্তির দল।

রবিবার (২১ এপ্রিল) রাতে প্রতিপক্ষে মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডে গোলটি করেন ক্রিস্টেনসেন। তবে সমতায় ফিরতে বেশি দেরি করেনি রিয়ালও। ১৬তম মিনিটে জোয়াও কানসেলোকে পাশ কাটিয়ে বক্সে ঢুকেছিলেন লুকাস ভাসকেস। কিন্তু তাকে ফাউল করে বার্সার জন্য বিপদ ডেকে আনেন কুবারসি। পেনাল্টি পেয়ে গোল করতে কোনো ভুল করেননি ভিনিসিয়ুস।   

বিরতির পর ৬৯ মিনিটে ইয়ামালের শট লুনিন ঠেকিয়ে দিলেও ফিরতি শটে ঠিকই কাতালানদের আবারও এগিয়ে দেন ফারমিন লোপেস। কিন্তু সেই লিড চার মিনিটের বেশি ধরে রাখতে পারেনি সফরকারীরা। বাঁ প্রান্ত থেকে ভিনির নিখুঁত ক্রসে জোরালো শট নিয়ে বার্সা গোলরক্ষক টার স্টেগানকে পরাস্ত করেন ভাসকেস। ডানপ্রান্তে থাকা বার্সা ডিফেন্ডার জুলেস কুন্দেকে নিজের উপস্থিতি টেরই পেতে দেননি তিনি।

সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। বার্সার দুর্গে একের পর এক হানা দেয় তারা। ৭৮ মিনিটে পাল্টা আক্রমণে স্টেগানকে একা পেয়েও গোল করতে পারেননি ভিনি। তবে রিয়ালের চেষ্টা থেমে থাকেনি। যোগ করা সময়ের প্রথম মিনিটেই আসে সেই কাঙ্ক্ষিত মুহূর্ত। ভাসকেসের দূরপাল্লার ক্রস পেছনে থাকা বেলিংহ্যামের জন্য ছেড়ে দেন হোসেলু। তা দেখে বোকা বনে যান বার্সা ডিফেন্ডাররা। এরপর সেই ক্রস থেকে দুর্দান্ত শটে বেলিংহ্যাম গোল করলে তাদের অসহায়ত্ব ফুটে ওঠে আরও করুণভাবে। যেন কিছুই করার ছিল না তখন! 

এ জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সা।

সর্বশেষ

পাঠকপ্রিয়