সাজেকে ট্রাক খাদে : নিহতের সংখ্যা বেড়ে ৯

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫৭, ২৪ এপ্রিল ২০২৪
সাজেকে ট্রাক খাদে : নিহতের সংখ্যা বেড়ে ৯

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ট্রাক খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে নয়জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন আরও ছয়জন।  তবে তাৎক্ষণিকভাবে হতাহতের পরিচয় জানা যায়নি, হতাহতরা সবাই নির্মাণ শ্রমিক বলে জানা গেছে।

বুধবার বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 
 বাঘাইছড়ি সার্কেলের অতিরিক্তি পুলিশ সুপার মো. আব্দুল আওয়াল চৌধুরী বলে, হাসপাতালে নেওয়ার পর আরো চারজনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে প্রাণ  হারিয়েছেন ৫ জন। আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরো ৬ জন। 
আহতরা হলেন মো: লালন(১৭), মোবারক(৩২), আহির উদ্দিন(৪০), সামিউল(১৯), আহির উদ্দিন(৪০), জাহিদ হাসান(২৪)।

স্থানীয় সুত্রে জানা গেছে, ট্রাকে থাকা শ্রমিকরা গাজীপুর ও ময়মনসিংহ জেলার বাসিন্দা। তারা উদয়পুর সীমান্ত সড়কে কাজ করার জন্য যাচ্ছিল। তাদের সাথে নানা নির্মাণ সরঞ্জামও ছিল। গাড়িতে মোট ১৫ জন ছিলেন যার মধ্য থেকে ৫ শ্রমিক ঘটনাস্থলে মারা যায়, বাকিরা আহত হন। আহত ও নিহত শ্রমিকদের আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা উদ্ধার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে নিয়ে আসেন।

সেখানে আরো ৪ শ্রমিক মারা যান এবং ৬ জন শ্রমিক চিকিৎসাধীন রয়েছেন। তবে শ্রমিকদের কোন আত্মীয় স্বজন এখনো পর্যন্ত হাসপাতালে না আসায় তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

বাঘাইছড়ি  উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার বলেন, সাজেকের উদয়পুর সীমান্ত সড়কে শ্রমিকবাহি একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে আহত ও নিহতদের খাগড়াছড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।  

সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতুলাল চাকমা বলেন, উদয়পুর সীমন্ত সড়কে কাজ করার জন্য একদল শ্রমিক উদয়পুরের দিকে যাচ্ছিল। যাওয়ার সময় ৯০ডিগ্রী পাহাড় থেকে নামার পথে ট্রাকটি দূর্ঘটনার কবলে পড়ে। এতে ৫জন মারা যায়, বাকিরা গুরুত্বর আহত হয়। আহতদের  উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হচ্ছে। তবে জায়গাটি দূর্গম দূর্ঘটনা স্থলের আশেপাশে ঘরবাড়ি নেই। যার কারণে বিস্তারিত তথ্য পাইনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়