কালুরঘাট সেতুর রেলিংয়ে রাতে ট্রাক আটকে যান চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০১:৩৫, ১২ সেপ্টেম্বর ২০২২
কালুরঘাট সেতুর রেলিংয়ে রাতে ট্রাক আটকে যান চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

যে প্রান্ত থেকেই আসুক না কেন কালুরঘাট সেতু পার হতে লাইনে আটকা পড়ার ঘটনা ; সেই পথের যাত্রীদের জন্য নিত্য ব্যাপার। এ সেতু পার হতে অনেক সময় ২০ থেকে ৪০ মিনিট অপেক্ষা করতে হয় যাত্রীদের। তার সঙ্গে সেতুর মাঝপথে কোনো গাড়ি বিকল হলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থাকতে হয়। আজ রাতেও সেতুর মাঝপথে হঠাৎ একটি ট্রাকের এক্সেল ভেঙে রেলিংয়ে আটকে যায়। আর এতেই শত শত গাড়ি ও হাজারেরও বেশি মানুষ দুর্ভোগে পড়ে। যদিও বা ভাগ্যক্রমে সেতুর রেলিং ভাঙলেও ট্রাকটি নদীতে পতিত হয়নি। 

রবিবার (১১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে কালুরঘাট সেতুর পূর্ব প্রান্তে এ ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার পর সেতুতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে বাড়ির উদ্দেশ্যে রওনা দেওয়া কর্মজীবী লোকজনদের পড়তে হয় চরম দুর্ভোগে। যাত্রীদের অনেকে পায়ে হেঁটে সেতু পার হয়। পরে কর্তৃপক্ষ গাড়ি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, বোয়ালখালী থেকে মালবাহী ট্রাক (চট্টমেট্টো ট-১১-২৯০৯) সেতুর পূর্ব অংশের একাংশ যেতেই হঠাৎ বিকট শব্দে সামনের চাকার বাম পাশের এক্সেল ভেঙে রেলিংয়ের উপর ওঠে যায়। এতে রেলিং ভেঙে বাম পাশের চাকাটি শূণ্যের উপর ঝুলে পড়ে। এতে চালক কৌশলে স্টার্ট বন্ধ করে গাড়ি রেখে পালিয়ে যায়। এতে প্রায় দেড় ঘন্টা যান ও জনজট সৃষ্টি হয়ে হাজারো মানুষের দুর্ভোগ চরমে ওঠে।

ঘটনাস্থলে থাকা স্থানীয় বাসিন্দা মো. রাজু বলেন, '৯টার দিকে সেতুর উপর এক্সেল ভেঙে একটি ট্রাক আটকে যায়। এতে বন্ধ হয়ে যায় সেতু পারাপার। দু'পারে কয়েকশ যানবাহন ও হাজারও মানুষ আটকা পড়ে। পরে যাত্রীদের অনেকে পায়ে হেঁটে সেতু পারাপার করতে দেখা গেছে।'

রাত সাড়ে ১০টার দিকে সেতুতে আটকে পড়া ট্রাকটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানান তিনি।

এদিকে ঘটনাস্থলে থাকা অনেকেই চালকের ভুল রয়েছে বলেও দাবি করেন। যদিও রেলওয়ে কর্তৃপক্ষের দায়িত্বশীল কারো বক্তব্য পাওয়া যায়নি৷

সর্বশেষ

পাঠকপ্রিয়