Cvoice24.com

বেহাল দশা চন্দনাইশের সাতবাড়ীয়া ভূমি অফিসের

মো. নুরুল আলম, চন্দনাইশ

প্রকাশিত: ১৬:৪০, ২৪ সেপ্টেম্বর ২০২১
বেহাল দশা চন্দনাইশের সাতবাড়ীয়া ভূমি অফিসের

চন্দনাইশে সাতবাড়ীয়া ভূমি অফিসের বেহাল দশা। ছাদ থেকে খসে পড়ছে পলেস্তারা। ফাটল ধরেছে দেওয়ালে। তবুও সংস্কারের উদ্যোগ নেই স্বাধীনতার পর প্রতিষ্ঠিত সরকারি এ ভবনের।

জানা গেছে, স্বাধীনতার পরে সরকার জায়গা জমির খাজনা আদায়ের সুবিধার্থে বৈলতলী, বরমা, সাতবাড়ীয়া ইউনিয়নকে অন্তর্ভুক্ত করে সাতবাড়ীয়া ইউনিয়ন ভূমি অফিস প্রতিষ্ঠা করে। সেসময় ৪ শতক জমির উপর নির্মাণ করা হয় দুই কক্ষের একটি ইউনিয়ন ভূমি অফিস কার্যালয়। এরপর কয়েকবার ভবনটি সংস্কার করা হলেও নতুন করে ভবন নির্মাণের কোন উদ্যোগ নেওয়া হয়নি। যদিও পড়ে রয়েছে এ অফিসের ১১ শতক জায়গা। ফলে সমস্যায় জর্জরিত এ ভবনেই কাজ চালিয়ে যেতে হচ্ছে কর্মকর্তা-কর্মচারীদের।

সরেজমিনে দেখা গেছে, দুই কক্ষের এ ভবনের ছাদের আস্তরণ ভেঙে পড়ে ছাদ নষ্ট হয়ে গেছে। ভবনের ভিতরের দেওয়ালে ছোট ছোট ফাটল, ছাদের প্লাস্টার খসে পড়ে ছাদ। পুরো ভবনের ছাদের বেহাল দশা। এমনকি ছাদ চুপসে বৃষ্টির পানি পড়ে ফলে বৃষ্টির সময়ে ভবনের রুমের অনেক জায়গায় বসে কাজ করা যায়না। ছাদের প্লাস্টার কষে পড়াই অফিসে খাজনা দিতে আসা লোকজন সবসময় আতঙ্কিত থাকেন। যে কোন সময় তাদের মাথায় উপরে প্লাস্টার খসে পড়তে পারে। 

এই ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহাফুজা জেরিনের সাথে যোগাযোগ করলে দ্রুত এ সমস্যা সমাধানের আশ্বাস দেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়