১৩ জুলাই থেকে কালুরঘাট সেতু সংস্কার শুরু!

প্রকাশিত: ১৬:১২, ১১ জুলাই ২০২০
১৩ জুলাই থেকে কালুরঘাট সেতু সংস্কার শুরু!

আসন্ন কোরবানিকে কেন্দ্র করে কালুরঘাট ব্রিজ সংস্কার কাজের তারিখ পরিবর্তনের কথা ভাবছে সংশ্লিষ্টরা। নতুন ভাবনা অনুযায়ী, ১৩ জুলাই থেকে শুরু হতে পারে সংস্কার কাজ। এই ব্যাপারে রেল কর্তৃপক্ষের কাছে একটি চিঠি দিয়েছে পূর্বাঞ্চল রেলওয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগ।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. সবুক্তগীন সিভয়েসকে জানান, প্রথমে ২৩ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত সংস্কারের সিদ্ধান্ত হয়। কিন্তু কোরবানি ঈদের কথা মাথায় রেখে ২৩ জুলাইয়ের ভেতর কাজ শেষ করতে চাই। তাই আমরা চাইছি ১৩ জুলাই থেকে কাজ শুরু করতে। এ সংক্রান্ত একটি চিঠি কর্তৃপক্ষের কাছে দিয়েছি। কাল (১২ জুলাই) সিদ্ধান্ত জানা যাবে।

এর আগে জরাজীর্ণ এই সেতু সংস্কাররের জন্য আগামী ২৩ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত ১০ দিন যান চলাচল বন্ধ রাখার কথা জানিয়েছিল রেল কর্তৃপক্ষ। 

অথচ বোয়ালখালী ও পটিয়ার ৩টি ইউনিয়নের প্রায় ২০ লাখ মানুষ এই সেতুর ওপর সরাসরি নির্ভরশীল। এছাড়া দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটের গাড়িও এই সেতু দিয়ে বিভিন্ন সময় চলাচল করে। সেতুর পূর্ব পাড়ে বোয়ালখালী অংশে ৫০টির বেশি কলকারখানা রয়েছে। সেতু নড়বড়ে হওয়ায় এসব কারখানা পণ্য পরিবহন করতে পারে না। তারা তৃতীয় কর্ণফুলী সেতু (শাহ আমানত সেতু) ব্যবহার করে। এতে আসন্ন কোরবানিকে কেন্দ্র করে ভোগান্তির পাশাপাশি খরচও বেড়ে যেত ওই রুটগুলোতে চলাচলকারী মানুষজনের। 

রেলওয়ে সংশ্লিষ্টরা বলছেন, বৃহত্তর স্বার্থ বিবেচনা করে সংস্কারের জন্য নতুন তারিখের কথা ভাবা হচ্ছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে আগামীকাল।

-সিভয়েস/এপি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়