বিদ্যুতের শর্ট সার্কিটের আগুনে পুড়ে নিঃস্ব সীতাকুণ্ডের ছয় পরিবার

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ২০:২১, ২০ জুন ২০২২
বিদ্যুতের শর্ট সার্কিটের আগুনে পুড়ে নিঃস্ব সীতাকুণ্ডের ছয় পরিবার

সীতাকুণ্ডে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে লাগা আগুনে ছয় পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এতে ছয় পরিবারের সর্বমোট ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার (২০ জুন) বিকেল ২টায় উপজেলার পৌরসভাধীন পন্থিছিলা বাজারের পশ্চিম পাশের ছুট্রো সওদাগরের বাড়িতে এই ঘটনা ঘটে। সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর ২ টায় এক পরিবারের ফ্যানের রেগুলেটরে শর্ট সার্কিট থেকে প্রথম আগুনের সূত্রপাত হয়। দ্রুত তা চারিদিকে ছড়িয়ে পড়ে। এ সময় ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় নুর নবী জানান, আগুনে মো. আলমগীর হোসেন, আমির হোসেন প্রকাশ মনা মিয়া, নুর নবী ও মো. তারেক নামের চার ভাইয়ের বসত ঘরসহ মো. বেলাল ও নুর হোসেন নামের অপর দুই ব্যক্তির বসত ঘর সম্পূর্ণ পুড়ে যায়। আমির হোসেনের ঘরে থাকা মাংস সংরক্ষণের কাজে ব্যবহৃত তিনটি ফ্রিজ ও নগদ ৮৪ হাজার টাকা পুড়ে যায়। নুর নবীর ঘরে থাকা ২০ হাজার টাকা ও সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে ছয় পরিবারের সর্বমোট ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা দাবি করেন।
 
সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল বলেন, যিনি খবর দিয়েছেন তিনি আমাদের মহাসড়কের পূর্বপাশের মসজিদ গলির ঠিকানা দেয়। ফলে আমাদের গাড়ি প্রথমে উল্টোপথে সেখানে পৌঁছে। তবে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই আগুন মহাসড়কের পশ্চিম পাশের বাড়িতে লেগেছে। পরে তিন কিলোমিটার দূরে ইউটার্ন দিয়ে গাড়িকে ঘুরে আসতে হয়েছে। কোথাও আগুন লাগলে মাথা ঠাণ্ডা রেখে সঠিক ঠিকানা দেওয়ার আহবান জানান তিনি। 
 

সর্বশেষ

পাঠকপ্রিয়