এমপি হলে পটিয়াকে জেলা করবেন ইসলামী ফ্রন্টের মতিন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৮, ২৫ ডিসেম্বর ২০২৩
এমপি হলে পটিয়াকে জেলা করবেন ইসলামী ফ্রন্টের মতিন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে পটিয়াকে জেলায় রূপান্তর করে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের আশ্বাস দিয়েছেন ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এম এ মতিন।

সোমবার দুপুরে পটিয়া থানার মোড় এলাকায় এক পথসভায় তিনি এ কথা বলেছেন। 

তিনি বলেন, পটিয়া হলো সাবেক মহুকুমা। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে গোটা বাংলাদেশে সকল মহুকুমা জেলায় রুপান্তর করা হলেও এই পটিয়া তার প্রাপ্তি থেকে বৈষম্যের শিকার। উত্তর চট্টগ্রামে সরকারি অনেক পাবলিক বিশ্ববিদ্যালয় থাকলেও দক্ষিণ চট্টগ্রামের মানুষ তা থেকে বঞ্চিত। বিগত সময় দীর্ঘদিন ধরে শাসকগোষ্ঠী ক্ষমতায় থাকলেও পটিয়ার অতীত ঐতিহ্য প্রাপ্য অধিকার নিয়ে যথাযথ কোন পদক্ষেপ গ্রহণ করতে বরাবরই ব্যর্থতার পরিচয় দিয়েছে। 

আশ্বস্ত করে তিনি বলেন, ‘আপনারা যদি আমাকে মোমবাতি মার্কায় ভোট প্রদান করে আপনাদের সেবক হিসেবে নির্বাচিত করেন তাহলে বঙ্গবন্ধু ঘোষিত সাবেক মহুকুমা পটিয়াকে জেলায় রূপান্তর ও পটিয়াতে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ জনগণের সার্বিক উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব ‘

তিনি আরো বলেন, পটিয়ার সংখ্যালঘু জনগোষ্ঠীর সর্বোচ্চ নিরাপত্তা বিধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব। পটিয়াকে সন্ত্রাস, চাঁদাবাজ, টেন্ডারবাজ, থানার দালালবাজ, ইভটিজিং, কিশোর গ্যাং তথা মাদক ব্যবসায়ীদের সম্পূর্ণরূপে নির্মূল করে সার্বিক উন্নয়নের মাধ্যমে একটি আালোকিত পটিয়া গড়ে তুলে বাংলাদেশে উদাহরণ সৃষ্টি করব।’

এর আগে উপজেলা চত্বর, মুন্সেফ বাজার, পোস্ট অফিস মোড়, আদালত রোড, ছবুর রোড, থানার মোড়, বাস স্টেশন, শাহচাঁন্দ আউলিয়া মাদ্রাসা গেইট, বাহুলী ছিপাতলী স্কুল, আমির ভান্ডার দরবার শরীফ সংলগ্ন রোড, রেল স্টেশন, তালতলী ছৌকি ও থানার হাট ক্লাব রোড এলাকায় গণসংযোগ করেন তিনি।

পথসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আল্লামা অধ্যক্ষ আহম্মদ হোসেন আল-কাদেরী, দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট এম. আবু নাছের তালুকদার, প্রেসিডিয়াম সদস্য এম. সোলায়মান ফরিদ, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, আল্লামা আবুল আছাদ মোহাম্মদ জুবায়ের রেজভী, কেন্দ্রীয় নেতা মাওলানা এনাম রোজ কাদেরী। 

উপস্থিত ছিলেন যুবনেতা অধ্যাপক এমরান জাবেদ, ইব্রাহীম খলিল, ইসলামী ফ্রন্ট দক্ষিণ জেলা নেতা গাজী মাওলানা হাফেজ মঞ্জুরুল করিম রেফায়ী, হাজী মুহাম্মদ আলী হোসাইন, এম. বেলাল উদ্দীন আলমদার, মাষ্টার কমুর উদ্দীন, শাহজাদা নিজামুল করিম সুজন, জামাল রব্বানী, ইসলামী ফ্রন্ট পটিয়া উপজেলা নেতা আকতার হোসেন, পৌরসভা নেতা কাজী আবু বক্কর ছিদ্দিক, মাওলানা কুতুবউদ্দীন, মাওলানা মহিউদ্দীন আল-কাদেরী, যুবনেতা আইয়ুব আলী মিজান, বেলাল উদ্দীন চৌধরী, ছাত্রনেতা ডা. আলমগীর, জুনাইদুল ইসলাম, আলী হোসাইন, মোজাম্মেল হোসাইন, আবু হানিফ প্রমুখ।

সর্বশেষ

পাঠকপ্রিয়