বন্যার্তদের পাশে চবি শিক্ষকের ‘এসো মানুষের জন্য কিছু করি’

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩২, ২৯ জুন ২০২২
বন্যার্তদের পাশে চবি শিক্ষকের ‘এসো মানুষের জন্য কিছু করি’

বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহযোগী অধ্যাপক রেজাউল করিমের উদ্যোগে বন্যার্তদের ত্রাণ বিতরণ করেছে মানবিক সংগঠন ‘এসো মানুষের জন্য কিছু করি’। 

সোমবার (২৭ মার্চ) সিলেটের কানাইঘাট উপজেলার বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও মঙ্গলবার (২৮ জুন) সুনামগঞ্জ জেলার কালীপুর এলাকার বিভিন্ন জায়গায় ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেন তারা।

এ বিষয়ে রেজাউল করিম বলেন, যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে থাকে। সরকার বা বিরোধী দল যেখানেই আওয়ামী লীগ থাকুক না কেন, আমাদের দলের নেতাকর্মীরা সর্বদা সারাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাদের জন্য কাজ করছেন। 

তিনি আরও বলেন, টানা দুইবারের বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে সিলেটের মানুষ। পানি আমাদের জীবন বাঁচায় আবার ঠিক বিপরীত ঘটনাও ঘটে তার প্রমাণ এই বন্যা। কী দুর্বিষহ জীবন যাপন করতে হচ্ছে বন্যার্তদের। ঘর বাড়ি সবকিছুই ছেড়ে চলে আসতে হয়েছে জীবন বাঁচাতে। এসব মানুষের পাশে দাঁড়ানো মানুষ হিসেবে আমার জন্য অবশ্যই কর্তব্য। সেই তাড়না থেকে চট্টগ্রাম থেকে সিলেট যাই। 

এর আগে, করোনায় টিউশন হারিয়ে বিপাকে পড়া চবি শিক্ষার্থীদের মাঝে আর্থিক সাহায্য প্রদান করেন চবির এই শিক্ষক। এছাড়া রমজানে ইফতার বিতরণ, চবির দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োজিত কর্মচারীদের মাঝে খাদ্যসামগ্রী প্রদান। চট্টগ্রামে প্রতিষ্ঠিত দেশের প্রথম অস্থায়ী ৬০ শয্যার ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়ার কাছে অনুদানের চেক হস্তান্তর। বিনামূল্যে মাস্ক বুথ এবং করোনা টিকার অনলাইন আবেদন বুথ চালু করেন। তীব্র শীতে ছিন্নমূল মানুষদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ, নিম্নআয়ের মানুষদের সহায়তা, ঈদে চবি শিক্ষার্থীদের বাসায় ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়