চট্টগ্রামে করোনা চিকিৎসার সব তথ্য জানতে চায় স্বাস্থ্য অধিদপ্তর

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২১, ১৬ এপ্রিল ২০২১
চট্টগ্রামে করোনা চিকিৎসার সব তথ্য জানতে চায় স্বাস্থ্য অধিদপ্তর

ছবি: সংগৃহীত।

করোনায় দেশে একদিনের মৃত্যুতে সেঞ্চুরি পার হয়েছে। আক্রান্তও হচ্ছে আশংকাজনকহারে। করোনার চিকিৎসা নিয়ে হাহাকারও শুনা যাচ্ছে। এ অবস্থায় সারা দেশের মত চট্টগ্রামের সরকারি ও বেসরকারি করোনা ডেডিকেটেড হাসাপাতালগুলোর প্রতিদিনের তথ্য ও খুঁটিনাটি বিষয় জানতে চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 

চট্টগ্রামের জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে বর্তমানে কয়টি কোভিড শয্যা আছে, রোগী ভর্তি, খালি শয্যা, চিকিৎসক, নার্স, আয়া, কোভিড চিকিৎসায় প্রয়োজনীয় সরঞ্জাম কেমন আছে তা জরুরি ভিত্তিতে জানতে চাওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তর থেকে। এই হালনাগাদ তথ্য প্রতিদিন জানাতে হবে সকাল ১০টার মধ্যেই। 

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় অতি জরুরি ভিত্তিতে চট্টগ্রামের করোনা চিকিৎসা সংক্রান্ত সকল তথ্য জানতে চেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বরাবরে পাঠানো এক বার্তায় বলা হয়েছে,  'সরকারি-বেসরকারি পর্যায়ের কোভিড -১৯ ডেডিকেটেড হাসপাতাল সমূহের দৈনিক তথ্য DHIS-2 সফটওয়্যারে এন্ট্রি প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তর হতে চট্টগ্রাম বিভাগীয় পরিচালককে (স্বাস্থ্য) অনুরোধ জানানো হয়েছে। সেই প্রেক্ষিতে নিজ আওতাধীন কোভিড ডেডিকেটেড সরকারি বেসরকারি হাসপাতাল সমূহের দৈনিক তথ্য প্রতিদিন সকাল ১০ টার মধ্যে অন্তভুক্তির ব্যবস্থা করতে হবে। বিষয়টি অতীব জরুরী।'

সর্বশেষ

পাঠকপ্রিয়