Cvoice24.com

রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলন, একজনকে জরিমানা

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

প্রকাশিত: ২০:২১, ১৯ মার্চ ২০২৪
রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলন, একজনকে জরিমানা

খাগড়াছড়ির রামগড়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক বালু ব্যবসায়ীকে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিত ওই বালু ব্যবসায়ী হলেন, মো. ওমর ফারুক। রামগড় পৌরসভা এলাকার বাসিন্দা এরশাদ উল্যাহর ছেলে তিনি।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে উপজেলার ১ নম্বর ইউনিয়নের দুর্গম হাতিরখেদা এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্টেট মানস চন্দ্র দাস এ অভিযান পরিচালনা করেন।

এ সময় অবৈধভাবে তোলা ৫ হাজার ঘনফুট বালু, বালু উত্তোলনে ব্যবহৃত ২টি মেশিন, একটি ট্রাক, একটি এস্কেবেটর ও পাইপ জব্দ করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস বলেন, বেশ কিছুদিন ধরে একটি মহল অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করে আসছিলেন। অভিযোগ পাওয়ার পর অভিযান চালিয়ে অবৈধভাবে তোলা বালু ও পরিবহনের সকল যন্ত্র জব্দ করা হয়। অপরাধ স্বীকার করায় তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে নগদ ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরও বলেন, উপজেলার কোথাও অবৈধ উপায়ে খননযন্ত্রের সাহায্যে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবে না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়