Cvoice24.com

বন্ড কমিশনারেট কার্যালয়ে দুুদকের অভিযান, খতিয়ে দেখছে ঘুষের লেনদেন

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৩, ২০ এপ্রিল ২০২৪
বন্ড কমিশনারেট কার্যালয়ে দুুদকের অভিযান, খতিয়ে দেখছে ঘুষের লেনদেন

মিথ্যা ঘোষণায় আনা পণ্য জব্দ করে তা ঘুষের বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ খতিয়ে দেখতে চট্টগ্রামে কাস্টমস্ বন্ড কমিশনারেট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় বন্ড সুবিধায় আনা জব্দকৃত পণ্যের নথি ও রেকর্ডপত্র সংগ্রহ করেন কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল ) দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর এনফোর্সমেন্ট টিম এই অভিযান পরিচালনা করে।

অভিযানের বিষয়টি সিভয়েস২৪-কে নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ পরিচালক মো. আকতারুল ইসলাম।

তিনি বলেন, ‘ চট্টগ্রামে কাস্টমস্ বন্ড কমিশনারেট অফিসে কতিপয় কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা ঘোষণায় বন্ড সুবিধায় আনা জব্দ করা পণ্য ঘুষের বিনিময়ে ছেড়ে দেয়ার অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালানো হয়েছে। এসময় প্রাপ্ত অভিযোগ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে  বন্ড সুবিধায় আনা জব্দ করা পণ্যের নথি ও রেকর্ডপত্র সংগ্রহ করা হয়।

এই কর্মকর্তা আরও বলেম, ‘দুদক কর্মকর্তারা প্রাপ্ত অভিযোগের তথ্য প্রাথমিক পর্যালোচনায় দেখতে পান চলতি বছর ৩ জানুয়ারি কাস্টমস্ বন্ড কমিশনারেটের পক্ষ থেকে অভিযান চালিয়ে ওসব পণ্যের চালান আটক করা হয়। গত ৮ জানুয়ারি তার প্রেক্ষিতে মেসার্স আনিস ট্রেডার্ডের নামে আনা পণ্য আটক করে মামলা (০৩/২০২৪) দায়ের করা হয়।’

‘তবে যথাযথ আইন ও বিধি অনুসরণপূর্বক মেসার্স আনিস ট্রেডার্ডের নামে মামলাটি দায়ের করা হয়েছে কিনা— বিষয়টি খতিয়ে দেখতে কাস্টমস্ বন্ড কমিশনারেট কর্তৃপক্ষ বরাবর প্রয়োজনীয় রেকর্ডপত্র চাওয়া হয়েছে। রেকর্ডপত্র পর্যালোচনা পূর্বক এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবেন।’ যোগ করেন এই কর্মকর্তা।

সর্বশেষ

পাঠকপ্রিয়