Cvoice24.com

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা র‍্যাবের ওপর প্রভাব ফেলবে না: নতুন ডিজি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:১৬, ১ অক্টোবর ২০২২
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা র‍্যাবের ওপর প্রভাব ফেলবে না: নতুন ডিজি

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছেন র‌্যাবের নতুন ডিজি এম খুরশীদ হোসেন

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর নতুন মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা র‍্যাবের ওপর কোনো প্রভাব ফেলবে না, র‌্যাব তার নিজস্ব নিয়মে চলবে।

শনিবার (১ অক্টোবর) সকালে র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনের প্রথম দিনে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি । 

সংস্থাটির নতুন মহাপরিচালক বলেন, ‘যুক্তরাষ্ট্র একটা নিষেধাজ্ঞা দিয়েছে। এটা সরকারিভাবে মোকাবিলা করা হচ্ছে। তারা যেসব বিষয় আমাদের কাছে জানতে চেয়েছে, আমরা এরইমধ্যে তার জবাব দিয়েছি। জবাব দেয়ার পরে তারা নতুন করে কোনো প্রশ্ন তোলার সুযোগ পায়নি। আমি মনে করি না, এটা বড় কোনো চ্যালেঞ্জ সরকার বা আমাদের জন্য।’

খুরশীদ হোসেন বলেন, র‌্যাব নির্দিষ্ট কিছু আইনের অধীনে পরিচালিত হয়। তাই বাইরের কোনও দেশের কথায় র‍্যাবের সংস্কারের প্রশ্নই আসে না।

তিনি বলেন, আমরা আমাদের দায়িত্ব পালন করে যাব। যারা কাজ করে তাদের ত্রুটি-বিচ্যুতি হতেই পারে। তবে, দেখতে হবে সেটা ব্যক্তি স্বার্থে নাকি দেশের সাধারণ মানুষের স্বার্থে।

র‍্যাব মহাপরিচালক বলেন, দেশে শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তা বজায় রাখতে এটি একটি বিশেষ সংস্থা। এটি সরকারের আইন দ্বারা চলে। সেই আইনেই র‍্যাবের কর্মকাণ্ড পরিচালিত হবে।

তিনি বলেন, আইনের বাইরে কোনো কাজ করে না। তাই সংস্কারের প্রশ্নই ওঠে না। বাইরের কারো কথায় সংস্কারের প্রশ্নই ওঠে না। 

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়