নিজ অনুসারীদের ক্ষোভের আগুনে ‘পুড়লো’ ইমু-দস্তগীর 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৩, ১০ ফেব্রুয়ারি ২০২১
নিজ অনুসারীদের ক্ষোভের আগুনে ‘পুড়লো’ ইমু-দস্তগীর 

বুধবারের ঘোষিত কমিটির প্রতিবাদে রাতে রাস্তায় নেমে রাতে বিক্ষোভ করেছেন নওফেল অনুসারীরা। ছবি : সিভয়েস।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের বিরাট একটা অংশকে বাদ দিয়ে একপেশে কমিটি দিয়ে বির্তকের মুখে আছেন মেয়াদোত্তীর্ণ নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সেক্রেটারি জাকারিয়া দস্তগীর। সব সময় নগর আওয়ামী লীগের সেক্রেটারি আ জ ম নাছিরের অনুসারীদের কোনঠাসা করা হলেও এবার খোদ কোনঠাসার অভিযোগ উঠেছে নিজেদের অনুসারীদের।

মূলত ইমু-দস্তগীর দুজনেই শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী হলেও উপ গ্রুপীয় কোন্দলে কপাল পুড়েছে মহসীন কলেজ ছাত্রলীগের ত্যাগী ছাত্র নেতা মায়মুন উদ্দিন মামুন ও আনোয়ার পলাশদের। একইভাবে বুধবার সন্ধ্যায় ঘোষিত মহসীন কলেজসহ ১২ ইউনিটে এভাবে বঞ্চিত করা হয়েছে অনেক ত্যাগী ও পরিছন্ন ছাত্রলীগ নেতাদের।

কিন্তু সব ইউনিটেই ইমু-দস্তগীর তাদের অনুসারীদের নেতৃত্বে এনেছেন। যাদের অনেকের বিরুদ্ধে কিশোর গ্যাং চালানোসহ নানা অভিযোগ রয়েছে। ফলে নাছির অনুসারীদের পাশাপাশি তাদের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বালিয়েছেন নওফেলের অনুসারী ছাত্রলীগ নেতারাও। 

এরআগেও গত এক বছর আগে চান্দগাঁও ও ডবলমুরিং থানা ছাত্রলীগসহ বেশ কয়েকটি কমিটি দিয়ে বির্তক তৈরী করেছিলেন ইমু-দস্তগীর। যদিও কেন্দ্র থেকে তদন্ত করার কথা বলে সেই সময় পরিস্থিতি শান্ত করা হলেও শেষ পর্যন্ত তাদের ঘোষিত কমিটিই বহাল আছে। 

বুধবারের ঘোষিত কমিটির প্রতিবাদে রাতে রাস্তায় নেমে রাতে বিক্ষোভ করেছেন নওফেল অনুসারী হিসেবে পরিচিত মায়মুন উদ্দিন মামুন ও আনোয়ার পলাশদের অনুসারীরা। তারা সকলেই আবার যুবলীগ নেতা হেলাল আকবর বাবর ও সাবেক ছাত্রলীগের সেক্রেটারি নুরুল আজিম রনির অনুসারী। তারা সড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বালানোর পাশাপাশি সভাপতি ইমু ও সেক্রেটারি দস্তগীরের ছবিতে জুতা পেটা করেন। 

কলেজের সামনের সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভকারী নেতাকর্মীরা অভিযোগ করেছেন, কলেজটিকে শিবিরমুক্ত করার পর যারা ছাত্রলীগকে ক্যাম্পাসে সংগঠিত করেছেন, তাদের বাদ দিয়ে ছাত্রদল-শিবিরের কর্মীদের দিয়ে কমিটি করা হয়েছে। যাকে আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সেই কাজী নাঈমের বিরুদ্ধে ‘মোবাইল চুরি’সহ বঙ্গবন্ধুর ছবি সম্বলিত আ জ ম নাছির উদ্দীনের ব্যানার ছেঁড়ার অভিযোগ রয়েছে। এছাড়া ২০১২ সালের দিকে কলেজে ছাত্রলীগের অবস্থান পোক্ত করার সময় তার ভূমিকা ছিলনা। 

অন্যদিকে ১২ইউনিটে কমিটি গঠন নিয়ে নগরের জামালখানে বিক্ষোভ করেছে সাবেক মেয়র নাছিরের অনুসারীরা। এছাড়া বায়েজিদ এলাকায়ও বিক্ষোভ হয়েছে ঘোষিত কমিটির বিরুদ্ধে। 
যদিও নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের দাবি, সব পক্ষের নেতাকর্মীদের রাখতে গিয়ে কেউ কেউ মনে করছে তাদের বঞ্চিত করা হয়েছে। মূলত সবাইকেই মূল্যায়ন করা হয়েছে।  

আরও পড়ুন : মহসিন কলেজসহ ১২ ইউনিটে ছাত্রলীগের কমিটি

সর্বশেষ

পাঠকপ্রিয়