Cvoice24.com

সাকিব তামিম হতে চায় ওরা

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪২, ১৯ মার্চ ২০২৪
সাকিব তামিম হতে চায় ওরা

কারো বয়সই আঠারো পেরোয়নি। কিন্তু চোখেমুখে উদ্যমী ছাপ। তাদের কেউ পায়ে প্যাড, মাথায় হেলমেট, হাতে ব্যাট নিয়ে দাঁড়িয়েছে। কেউবা বল হাতে গতির ঝড় তুলে ব্যাটারের উইকেট উপড়ে ফেলার চেষ্টায়। চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে উঠে আসা এসব কিশোরের স্বপ্ন— ‘একদিন হবো সাকিব অথবা তামিম’। 

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ‘আগামীর ক্রিকেটারের খোঁজে’ চট্টগ্রাম পর্বে দেখা গেছে এমন চিত্র। এই ‘আগামীর ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম’- শীর্ষক এই কর্মসূচি উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আ জ ম নাছির উদ্দীন।

আয়োজক চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থা বলছে, সম্ভাবনাময়ী ও প্রতিভাবান ক্রিকেটারদের অন্বেষণ করে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের মাধ্যমে জাতীয় পর্যায়ে খেলোয়াড় তৈরির লক্ষ্যে এই কর্মসূচি। এর মাধ্যমে তরুণ সম্ভাবনাময়ী খেলোয়াড় পাবে বাংলাদেশ ক্রিকেট। তারাই একদিন পুরো বিশ্বজুড়ে দেশের সুনাম ছড়িয়ে দেবে। নিয়ে আসবে গর্ব। 

চট্টগ্রাম বিভাগের ১১ জেলায় ক্রিকেটার অন্বেষণ কর্মসূচিতে যথাযথ পৃষ্ঠপোষকতার জন্য বিসিবির সহযোগিতার কথা বলেছেন আঞ্চলিক ক্রীড়া সংস্থার সদস্য সচিব সিরাজউদ্দিন মো. আলমগীর।

চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট সংস্থার সংস্থার আহ্বায়ক আ জ ম নাছির উদ্দীন, সদস্য নিয়াজ মোর্শেদ এলিট, ফোর এইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাওহার সিরাজ জামিল ও ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি এ আয়োজনে পৃষ্ঠপোষকতা দিচ্ছেন।

বিসিবি পরিচালক ও আঞ্চলিক ক্রীড়া সংস্থার আহ্বায়ক আ জ ম নাছির উদ্দিন জানান, চট্টগ্রাম বিভাগের সম্ভাবনাময় ১৫ থেকে ১৭ বছর বয়সী ক্রিকেটার অন্বেষণ এবং বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে দীর্ঘমেয়াদী ক্রিকেট ক্যাম্প পরিচালনা করা হবে। প্রতি জেলা থেকে ৬ জন করে মোট ৬৬ জনকে বাছাই করে দীর্ঘমেয়াদী ক্যাম্পিং করা হবে।

‘আগামীর ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম’ কর্মসূচিতে প্রায় দুইশ কিশোর আবেদন করেছে চট্টগ্রাম জেলার অডিশনে। এর মধ্য থেকে ৬ জনকে বাছাই করা হবে পরবর্তী ধাপের জন্য। তারপর চট্টগ্রাম বিভাগের প্রত্যেক জেলা থেকে বাছাই করা ৬ জনকে নিয়ে অনুষ্ঠিত হবে স্কিল ক্যাম্প। এই ক্যাম্প থেকে গঠন করা হবে চারটি টিম। এই চার টিম নিয়ে অনুষ্ঠিত হবে একটি টুর্নামেন্ট। এসব আয়োজনের মাধ্যমে কিশোরদের দক্ষতা বাড়ানোর চেষ্টায় কাজ করবে ‘আগামী ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম'। খেলোয়াড় বাছাই, দীর্ঘমেয়াদী স্কিল ক্যাম্প এবং প্রতিযোগিতা আয়োজনের বাজেট ধরা হয়েছে প্রায় ৪৮ লাখ টাকা।

সর্বশেষ

পাঠকপ্রিয়