Cvoice24.com

চন্দনাইশে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম, ঝুঁকিতে ৪৯ কেন্দ্র

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫১, ৪ জানুয়ারি ২০২২
চন্দনাইশে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম, ঝুঁকিতে ৪৯ কেন্দ্র

চন্দনাইশে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম।

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। এদিন সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইতোমধ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রতিটি কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম। তবে এ নির্বাচনের ৪৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

জানা যায়, নির্বাচনে ৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৯৭,৮১৫ জন। তারমধ্যে পুরুষ ভোটার ৫১,৫১৫ জন ও মহিলা ভোটার ৪৬৩০০ জন। গত সোমবার প্রচারণার শেষ দিনে ২৫ চেয়ারম্যান, ৫৬ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ২২৮ জন সাধারণ সদস্যসহ মোট ৩০৯ প্রার্থী ব্যস্ত সময় পার করেছেন। এর মধ্যে জোয়ারা ইউনিয়নে চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন, ৬ জন নারী ও পুরুষ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট উপহার দেওয়ার জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়ে চন্দনাইশ-আনোয়ারা-বাঁশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির বলেন, নির্বাচনে কোনো প্রকার অনিয়ম ও দুর্নীতি বরদাস্ত করা হবে না। ভোটগ্রহণ কাজে নিয়োজিত কর্মকর্তাদের এ ব্যাপারে কঠোর নিদের্শনা দেওয়া আছে। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে ও কেন্দ্রের বাহিরে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবেন। কেউ যদি কেন্দ্রের ভেতরে ও বাহিরে কোনো প্রকার গোলযোগ সৃষ্টি কিংবা ভোটে প্রভাব বিস্তারের অপচেষ্টা করে তাহলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মিনহাজুল ইসলাম বলেন, ‘ভোটের পরিবেশ অত্যন্ত  সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে চারজন পুলিশ কর্মকর্তা ও আনসারসহ ২১ জন দায়িত্ব পালন করবেন। এছাড়াও পুলিশের মোবাইল টিম, সাদা পোশাকের পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন থাকবে। স্টাইকিং ফোর্সের দায়িত্বে থাকবেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।’

উল্লেখ্য, চন্দনাইশে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী মাঠে দায়িত্বে থাকবেন। তারা হলেন— আশরাফুল হাসান, নাইমা ইসলাম, মিল্টন বিশ্বাস, সজীব কান্তি রুদ্র, আশরাফুল আলম, মো. মাসুদ রানা।  

সর্বশেষ

পাঠকপ্রিয়