Cvoice24.com

চন্দনাইশে সিলিন্ডারে ভরে নিম্নমানের গ্যাস বিক্রি, একরাতে ৮০ সিলিন্ডার জব্দ

চন্দনাইশ প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:২৯, ৩০ মে ২০২২
চন্দনাইশে সিলিন্ডারে ভরে নিম্নমানের গ্যাস বিক্রি, একরাতে ৮০ সিলিন্ডার  জব্দ

দীর্ঘদিন ধরে এলপি গ্যাসের অবৈধ ‘ক্রস ফিলিং’ব্যবসা পরিচালনা করায় চন্দনাইশের বৈলতলী ইউনিয়নে অভিযান চালিয়ে  ৮০টি গ্যাস সিলিন্ডার জব্দ করা হয়। এছাড়া অবৈধভাবে গ্যাস সিলিন্ডার ক্রস ফিলিংয়ের অপরাধে মাহবুবুর রহমান নামে একব্যক্তিকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

রোববার (২৯ মে) রাত সাড়ে ১১ টায় উপজেলার বৈলতলী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বশরতনগর লামার বাজারে মোবাইল কোর্টের মাধ্যমে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। 

তিনি বলেন, বেশ কিছুদিন ধরে একটি অসাধু চক্র চন্দনাইশ উপজেলায় লাইসেন্স ছাড়া অবৈধ ও ঝুঁকিপূর্ণ উপায়ে সিলিন্ডারে গ্যাস ক্রস ফিলিং করে আসছিল এবং লাইসেন্সপ্রাপ্ত বিভিন্ন কোম্পানির নকল স্টিকার ব্যবহার করে সিলিন্ডারগুলো বাজারজাত করছিল। এসব ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডারগুলো যেকোন সময় বিস্ফোরিত হয়ে গ্রাহকের বাসায় দুর্ঘটনা ঘটতে পারে। পাশাপাশি সিলিন্ডারগুলোতে অনেক সময়েই ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া যায়। এরপ্রেক্ষিতে চন্দনাইশ উপজেলার ইউএনও নাছরীন আক্তারের নির্দেশে উপজেলায় সিলিন্ডার ক্রস ফিলিং কার্যক্রম মনিটরিং করা হয়। এ অভিযানে আটক মাহবুবুর রহমানকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং ভবিষ্যতে অবৈধ উপায়ে গ্যাস সিলিন্ডার ক্রস ফিলিং করবে না মর্মে তার কাছ থেকে মুচলেকা আদায় করা হয়। জনস্বার্থে ভবিষ্যতেও এ ধরনের অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

সিভয়েস/এএ
 

সর্বশেষ

পাঠকপ্রিয়