Cvoice24.com

চন্দনাইশে সিলিন্ডারে অবৈধভাবে নিম্নমানের গ্যাস ভরে বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০০, ৮ জুন ২০২২
চন্দনাইশে সিলিন্ডারে অবৈধভাবে নিম্নমানের গ্যাস ভরে বিক্রি, ২ লাখ টাকা জরিমানা

অবৈধভাবে গ্যাস ফিলিং করা হচ্ছিলো চন্দনাইশে

চট্টগ্রামের চন্দনাইশে সিলিন্ডারে অবৈধভাবে নিম্নমানের গ্যাস ভরে বিক্রির মো. আবছার নামে এক ব্যক্তিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার। চন্দনাইশ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের গাছবাড়িয়া সরকারি কলেজের পশ্চিম পাশে একটি গুদাম ঘরে এ অভিযান চালানো হয়।

গুদামটিতে দীর্ঘদিন ধরে বসুন্ধরাসহ একাধিক ব্র্যান্ডের এলপি গ্যাসের খালি সিলিন্ডার মজুদ রেখে তাতে নিম্নমানের এলপি গ্যাস ভর্তি করে বাজারজাত করা হচ্ছিলো। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে এসময় ২০০টি ভাঙ্গা ও পুরোনো গ্যাস সিলিন্ডার জব্দ করে প্রকাশ্য নিলামে তোলা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার  নাছরীন আক্তার বলেন, বেশ কিছুদিন ধরে একটি অসাধু চক্র চন্দনাইশ উপজেলায় লাইসেন্স ছাড়া অবৈধ ও ঝুঁকিপূর্ণ উপায়ে সিলিন্ডারে গ্যাস ক্রস ফিলিং করে আসছিল। লাইসেন্সপ্রাপ্ত বিভিন্ন কোম্পানির নকল স্টিকার ব্যবহার করে সিলিন্ডারগুলো বাজারজাত করছিল তারা। এসব ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডারগুলো যেকোন সময় বিস্ফোরিত হয়ে গ্রাহকের বাসায় দুর্ঘটনা ঘটাতে পারে। পাশাপাশি সিলিন্ডারগুলোতে ওজন কম দেওয়ারও অভিযোগ আছে। মঙ্গলবার রাতে খবর পেয়ে একটি গুদামে অভিযান চালানো হয়। সেখানে গিয়ে অবৈধভাবে নিম্নমানের গ্যাস ফিলিংয়ের প্রমাণ পাওয়া যাওয়ায় এক ব্যক্তিকে ২ লাখ টাকা জরিমানা করে মুচলেকা আদায় করা হয়। জব্দ করা হয় ২০০টি গ্যাস সিলিন্ডার প্রকাশ্য নিলামে তুলে বিক্রি করা হয়েছে বলেও জানান তিনি। 

সর্বশেষ

পাঠকপ্রিয়