Cvoice24.com

শোক দিবস পালন নিয়ে দ্বন্দ্ব, ফটিকছড়িতে ১৪৪ ধারা জারি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৫:২৪, ২৭ আগস্ট ২০২১
শোক দিবস পালন নিয়ে দ্বন্দ্ব, ফটিকছড়িতে ১৪৪ ধারা জারি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীর শোক সভা আয়োজনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষায় ১৪৪ ধরা জারি করা হয়েছে চট্টগ্রামের ফটিকছড়িতে।

শুক্রবার ( ২৭ আগস্ট)  সকাল ৬ টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় সব ধরনের সভা-সমাবেশ ও জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) মধ্যরাতে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেস্ট মো. মহিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ১৪৪ ধারা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ ও অডিটোরিয়ামে একই সময়ে দুইটি সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীর আয়োজনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ফটিকছড়ি কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে করা হয়। শুক্রবার ( ২৭ আগস্ট) সকাল ৬ টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ আইন বলবৎ থাকবে। এ নির্দেশনা বাস্তবায়ন করতে ফটিকছড়ি থানা ইনচার্জকে নির্দেশ ও আইন অমান্যকারী বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

এ নিষেধাজ্ঞার কারণে ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় কোনো ধরনের মিছিল-মিটিং ও সমাবেশ দুইজনের অধিক জমায়েত করা যাবে না। 

এরআগেও ২০১১, ২০১৩, ২০১৫, ২০১৭ সালে আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছিল উপজেলা প্রশাসন। 

সর্বশেষ

পাঠকপ্রিয়