Cvoice24.com

ফটিকছড়িতে অপহৃত স্কুলছাত্রী ৩ মাস পর হাটহাজারীতে উদ্ধার, মা-ছেলেসহ গ্রেপ্তার ৪

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৩, ১২ নভেম্বর ২০২২
ফটিকছড়িতে অপহৃত স্কুলছাত্রী ৩ মাস পর হাটহাজারীতে উদ্ধার, মা-ছেলেসহ গ্রেপ্তার ৪

র‌্যাবের হাতে প্রেপ্তার হাছিনা বেগম, সাইমুন, মো. সোহেল ও মোহাম্মদ রাসেল

চট্টগ্রামের ফটিকছড়িতে স্কুলপড়ুয়া নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের তিন মাস পর উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত যুবক ও তার মাসহ আরও দুই সহযোগীকে গ্রেপ্তার করে র‌্যাব।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দিবাগত রাতে চট্টগ্রামের হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার চারজন হলেন— মোহাম্মদ সাইমুন (২৪) ও তার মা হাছিনা বেগম (৪৫), মো. সোহেল (৩৭) এবং মোহাম্মদ রাসেল (২৫)। 

র‌্যাব জানায়, ফটিকছড়ি উপজেলার একটি স্কুলের ৯ম শ্রেণিতে পড়ালেখা করতেন অপহৃত ছাত্রী। স্কুলে আসা-যাওয়ার পথে আসামি সাইমুন তাকে উত্যক্ত ও মোবাইল ফোনে প্রায় সময় বিরক্ত করতো। এ সমস্যার কথা ওই ছাত্রী তার পরিবারে জানায় এবং পরে ওই ছাত্রীর মা সাইমুনের মা এবং তাদের বাড়ির মানুষকে বিষয়টা জানায়। এতে সাইমুন ক্ষিপ্ত হয়ে ওই ছাত্রীর বাড়ির লোকজনদের গালমন্দ করে এবং ওই ছাত্রীকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয়। 

গত ১৩ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে ওই ছাত্রী ঘর থেকে বের হয়ে বাড়ির সামনের রাস্তায় যায়। এসময় সাইমুন তার ২-৩ জন সহযোগীসহ তাকে জোরপূর্বক সিএনজিতে তুলে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যান। সেখানে উপস্থিত লোকজন বিষয়টি ওই ছাত্রীর মাকে জানায়। পরেরদিন ২৪ আগস্ট স্থানীয় ওয়ার্ড মেম্বার ও এলাকার লোকজনদের পরামর্শে ওই ছাত্রীর মা বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৩ জনকে আসামি করে ফটিকছড়ি থানায় মামলা দায়ের করেন। একইসঙ্গে বিষয়টি র‌্যাবকে অবহিত করেন।

এরপর থেকে ওই ছাত্রীকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি চালায় র‌্যাব সদস্যরা। তারই ধারাবাহিকতায় গত ১০ নভেম্বর দিবাগত রাতে চট্টগ্রামের হাটহাজারীর পশ্চিম দেওয়ান নগর এলাকার একটি ভাড়া ঘর থেকে অপহরণের সঙ্গে জড়িত আসামি সাইমুন ও তার মাকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে অপহরণে সহযোগিতা-আশ্রয় দেওয়ায় মো. সোহেল ও মোহাম্মদ রাসেলকে গ্রেপ্তার এবং ওই ছাত্রীকেও উদ্ধার করে র‌্যাবের সদস্যরা। 

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার সিভয়েসকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি সাইমুন এবং তার মা ওই ছাত্রীকে অপহরণের কথা স্বীকার করেছে এবং তখন অপহরণের দিন থেকে তারা আত্মগোপনে ছিলেন বলেন জানায়। 

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়