Cvoice24.com

ইউপি নির্বাচন/ বাঁশখালীতে ৪ চেয়ারম্যানসহ ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল  

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৯, ১৯ মে ২০২২
বাঁশখালীতে ৪ চেয়ারম্যানসহ ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল  

চট্টগ্রামের বাঁশখালীতে ১৪ ইউপি নির্বাচনের চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা  ওয়ার্ডে ১ জন ও  সাধারণ ওয়ার্ডে ৬ জনসহ মোট ১১ প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন। 

বৃহস্পতিবার (১৯ মে) মনোনয়ন পত্র যাচাই-বাছাইকালে এ ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল করলেন।

এদের মধ্যে পুকুরিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আসহাব উদ্দীনের ছেলে মো. জয়নাল আবেদীন (ঋণ ক্ষেলাপি), বাহারচড়ায় জয়নাল আবেদীন ঝন্টু (সাজাপ্রাপ্ত), গন্ডামারার সাবেক চেয়ারম্যান  মো. আরিফুল্লাহ (সম্পদ বিবরণী) ও কালীপুরে  কাইচার হামিদ (সম্পদ বিবরনী) দাখিল করতে না পারায় ৪ জন,সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাথরিয়া ইউপির ৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ডে প্রস্তাবকারী ও সমর্থককারীর স্বাক্ষর একই হওয়ায় শাহিদা আক্তার এবং সাধারণ পুরুষ ওয়ার্ডে (অপ্রাপ্ত বয়স্ক) হওয়ায় চাম্বল ১ নম্বর ওয়ার্ডে মো. নাজিম উদ্দীন, ছনুয়া ৫ নম্বর ওয়ার্ড মো. সোহেল রানা, শেখেরখীল ৯ নম্বর ওয়ার্ডে মিজান আলী রেজভী,কালীপুর  ৩ নম্বর ওয়ার্ডে রিদুয়ানুল হক,বাহারচড়া ৭ নম্বর ওয়ার্ডে আবু ছালেক চৌধুরী, পুঁইছুড়ি ৬ নম্বর ওয়ার্ডে মো. ইউনুছ ৬ জনের মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন। 

উল্লেখ্য, বাঁশখালী উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুসারে চেয়ারম্যান পদে ৮৯  জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬৬ জন এবং সাধারণ সদস্য পদে ৬২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করে। তার মধ্যে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জনের মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করা হয়। তবে ২২ থেকে ২৫ মে পযর্ন্ত আপিল দায়ের করতে পারবেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে ও ভোটগ্রহণ হবে ১৫ জুন।
  
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়