Cvoice24.com

লোহাগাড়ায় কৃষি জমির মাটি কাটায় আড়াই লাখ টাকা জরিমানা

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪২, ২৪ জানুয়ারি ২০২৩
লোহাগাড়ায় কৃষি জমির মাটি কাটায় আড়াই লাখ টাকা জরিমানা

লোহাগাড়ার কৃষি জমির মাটি কাটার অপরাধে ৫ জনের কাছ থেকে ২ লাখ ৫৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৩টি স্কেভেটর ও ৩টি মাটি পরিবহনের ড্রাম ট্রাক জব্দ করেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দিনব্যাপী অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ এ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ্। 

জরিমানা প্রদানকারীরা হলেন- উপজেলার কলাউজানের ৪নং ওয়ার্ড এলাকায় নাজিম উদ্দিন ১ লাখ ৫০ হাজার টাকা, ফরিদুল আলম ৫০ হাজার টাকা, বড়হাতিয়ায় ৪নং ওয়ার্ড হাদুর পাড়া এলাকায় জামাল হোসেন ৫০ হাজার টাকা ও ২টি ডাম্পারের চালককের ড্রাইভিং লাইসেন্স না থাকায় ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ্ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কৃষি জমির মাটি কাটার অপরাধে ৩ জনের কাছ থেকে ২ লক্ষ ৫০ হাজার টাকা ও ২ জন ড্রাম ট্রাক চালকের লাইসেন্স না থাকায় ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া ৩টি স্কেভেটর ও ৩টি ড্রাম ট্রাক জব্দ করা হয়েছে। কৃষি জমির মাটি যারা কাটবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানকালে লোহাগাড়া থানার এসআই সত্যজিতসহ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়