Cvoice24.com

সীতাকুণ্ডে জোর করে শিপ ইয়ার্ড দখলের অভিযোগ

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৫, ১৯ আগস্ট ২০২২
সীতাকুণ্ডে জোর করে শিপ ইয়ার্ড দখলের অভিযোগ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিবাদমান একটি শিপ ইয়ার্ড জোর করে দখলে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও থানায় অভিযোগ করেছে ভুক্তভোগী। তবে দখল করা ভূমি নিজের বলে দাবি করেছেন অভিযুক্ত ব্যক্তি।

স্থানীয় সূত্রে জানা যায়, সোনাইছড়ি ইউনিয়নের বক্তারপাড়া সমুদ্র উপকূলে ফরিদুল আলম নামের এক ব্যক্তির মালিকানাধীন আলী স্টিল শিপ ব্রেকিং ইয়ার্ড নামের একটি পুরাতন জাহাজ ভাঙার কারখানা রয়েছে। তবে এই জায়গাটি দীর্ঘদিন ধরে নিজেদের বলে দাবি করে আসছে পাশ্ববর্তী এমএ শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিক মাহবুবুল আলম। এ নিয়ে দুই পক্ষের মধ্যে কয়েকবার শালিস বৈঠক হয়েছে। কিন্তু বৈঠকে সমঝোতায় আসতে পারেনি দুই পক্ষ। বৃহস্পতিবার দলবল নিয়ে এসে এই ইয়ার্ডের একটি অংশ দখল করে নেন মাহবুবুল আলম। এ ঘটনায় ফরিদুল আলম বাদী হয়ে মাহবুবুল আলম ও তার ভাই আনোয়ার আলমসহ অজ্ঞাত ২০০/৩০০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

ফরিদুল আলম বলেন, ‘জায়গাটি আমি ব্যাংক থেকে ক্রয় করেছি। মাহবুবুল আলমরা পাচঁ কোটি টাকার যন্ত্রপাতিসহ অতর্কিতভাবে আমার ইয়ার্ডটি দখল করে টিনের ঘিরা দিয়ে তাদের সীমানার ভিতরে নিয়ে গেছেন। তিনি বলেন, জায়গা পেয়ে থাকলে আইন আদালতের মাধ্যমে আসবে। দিন-দুপুরে জবর দখল করবে কেন? 

অভিযুক্ত মাহবুবুল আলম বলেন, ‘আলী শিপ ইয়ার্ডে আমাদের জায়গা রয়েছে। এ নিয়ে কয়েকবার বৈঠক হলেও তারা জায়গা ছাড়ছিলনা। তাই আমরা আমাদের জায়গা দখলে নিয়েছি।’ 

তিনি বলেন, ফরিদুল আলম জায়গা কিনেছে মাত্র পাঁচ কানি। অথচ দখলে আছে ১২ কানি। এটা নিয়ে বৈঠক হবে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম বলেন, বার আউলিয়া এলাকার সমুদ্র উপকূলে পাশ্ববর্তী একটি ইয়ার্ডের মালিকেরা অন্য একটি ইয়ার্ড দখল করেছে।এ রকম একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়