Cvoice24.com

সাতকানিয়ায় ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশিত: ১৩:৪৬, ১৯ জানুয়ারি ২০২১
সাতকানিয়ায় ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

সাতকানিয়া পৌরসভা নির্বাচনে ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।হলফনামায় মামলার তথ্য গোপন ও ঋণ খেলাপির দায়ে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১টা থেকে বিকেল পর্যন্ত সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সাতকানিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আতাউর রহমান প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করে তাদের মনোনয়ন বাতিল করেন।এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ও পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ কামরুল হাসান ও সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন-  ৩ নম্বর ওয়ার্ডে এ কে এম মোর্শেদ, মো. মহিউদ্দীন, ৪ নম্বর ওয়ার্ডে মুহাম্মদ শামসুল হক, মো. নুরুল হক, ৫ নম্বর ওয়ার্ডে মো. আখতার হোসেন, মো. রফিক, ৬ নম্বর ওয়ার্ডে রাশেদুল ইসলাম এবং ৯ নম্বর ওয়ার্ডে হুমায়ুন কবির চৌধুরী।

অন্যদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ জোবায়ের ও বিএনপি মনোনীত এ জেড এম মঈনুল হক চৌধুরী খোকনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

সাধারণ কাউন্সিলর পদে বৈধ প্রার্থীরা হলেন- ১ নম্বর ওয়ার্ডে এনামুল কবির, মো. শাহজাহান, আবুল কাশেম, গোলাম ফেরদৌস, ২ নম্বর ওয়ার্ডে মো. ওয়াহিদুল আলম, মো. ওসমান গণি, খুরশেদ আলম, মো. আলী, ৪ নম্বর ওয়ার্ডে আবু বক্কর ছিদ্দিক, রফিকুল কাদের, ৫ নম্বর ওয়ার্ডে সরওয়ার কামাল, মো. ফরিদুল আলম, মো. আরিফুল ইসলাম, এম এ মন্নান, নুরুল ইসলাম, মো. নুর নাসিম, ৬ নম্বর ওয়ার্ডে মোস্তফিজ, মো. জাহাঙ্গীর আলম, সাইফুদ্দীন মো. খালেদ, মো. সাইফুল আলম, ৭ নম্বর ওয়ার্ডে মো. নবাব রকিব, এস এম শাহ এমরান, আরফাত উল্লাহ, আব্দুল গফুর, ৮ নম্বর ওয়ার্ডে মো. খলিলুর রহমান চৌধুরী, মো. সাইফুদ্দীন দুলাল, সৈয়দ হোসেন, মো. নুরুল আবছার, মো. আবু বক্কর ছিদ্দিক, মো. কাউছার আলম, গোলাম কবির, মো. মকছুদুর রহমান চৌধুরী, মো. রাশেল উদ্দীন, জানে আলম এবং ৯ নম্বর  ওয়ার্ডে শিকু আরা বেগম, আনোয়ার হোসেন, মো. জাহিদুল ইসলাম ও মো. আবদুল হালিম।
 
অপরদিকে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১,২,৩ নম্বর ওয়ার্ডে মাছুমা বেগম, দিলু আরা বেগম, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডে হাসিনা আক্তার, শাহনাজ পারভীন, মারজানা আক্তার এবং ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডে আফরোজা আক্তার শারমিন, ইসরাত জাহান সোনিয়া ও সামসাদ বেগম এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। 

সাতকানিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বলেন, ঋণ খেলাপি ও হলফ নামায় তথ্য গোপন করায় সাধারণ কাউন্সিলর পদে ৮ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি সাতকানিয়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সিভয়েস/জেডএইচ

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়