Cvoice24.com

পর্যাপ্ত পেঁয়াজ মজুত টিসিবিতে, বিক্রির সময় বাড়ল আরও দু’দিন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৯, ২৬ সেপ্টেম্বর ২০২১
পর্যাপ্ত পেঁয়াজ মজুত টিসিবিতে, বিক্রির সময় বাড়ল আরও দু’দিন

ফাইল ছবি

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) গত ১৯ সেপ্টেম্বর নগরের ৯টি পয়েন্টে পেঁয়াজ বিক্রি শুরু করেছে। চলতি মাসের ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিক্রয় কার্যক্রম সচল থাকার কথা থাকলেও পর্যাপ্ত পেঁয়াজ মজুদ থাকায় আরও দু’দিন বিক্রয় কার্যক্রমের দিন বাড়ালো সংস্থাটি। 

দেশে প্রতি বছর সেপ্টেম্বর থেকে অক্টোবর মাসে বাড়তির দিকে থাকে পেঁয়াজের দাম ঝাঁজ। তাই বাজার নিয়ন্ত্রণে এবার আগেভাগেই সরকারের বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পেঁয়াজ বিক্রি শুরু করেছে। বাজারে কেজিতে ৪০ থেকে ৪৫ টাকায় বিক্রি হওয়া পেঁয়াজ টিসিবি ৩০ টাকায় বিক্রি করছে। পর্যাপ্ত পরিমাণ পেঁয়াজ মজুত থাকায় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বিক্রি কার্যক্রম।

চট্টগ্রাম টিসিবি সূত্রে জানা যায়, নগরের গুরুত্বপূর্ণ ২০টি পয়েন্টে ট্রাকসেলে করে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। প্রতিটি ট্রাকে ৫শ কেজি পেঁয়াজ, ৪শ কেজি মসুর ডাল, ৬শ কেজি চিনি ও ৮শ লিটার তেল বিক্রি করা হচ্ছে। পেঁয়াজের পাশাপাশি প্রতি লিটার সয়াবিন তেল ১শ টাকা এবং ৫৫ টাকা দরে মসুর ডাল ও চিনি বিক্রি হচ্ছে। একজন ক্রেতা টিসিবির এসব পণ্য কিনতে পারছেন সর্বোচ্চ দুই কেজি করে।

টিসিবি চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-উর্ধ্বতন কার্যনির্বাহী জামাল উদ্দীন আহমেদ বলেন, সাশ্রয়ী মূল্যে খোলা বাজারে গত ৪ সেপ্টেম্বর থেকে পণ্য বিক্রি শুরু করে টিসিবি। পর্যাপ্ত পরিমাণ পেঁয়াজ মজুত থাকায় আরো দুদিন বেড়ে বিক্রয় কার্যক্রম চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। আবার আগামী মাসের প্রথম সপ্তাহের শেষে নতুন করে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হতে পারে।

-সিভয়েস/টিএম/এএ

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়