Cvoice24.com

শাহ আমানতে কোটি টাকার বিদেশি সিগারেট জব্দ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৪, ৬ জুলাই ২০২২
শাহ আমানতে কোটি টাকার বিদেশি সিগারেট জব্দ

চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে জব্দ করা হয়েছে ৭ হাজার ২৬২ কার্টন সিগারেট

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে ৭ হাজার ২৬২ কার্টনে অবৈধভাবে বিদেশ থেকে আনা ১৪ লাখ ৫২ হাজার ৪শ পিস সিগারেট জব্দ করেছে দায়িত্বরত কাস্টমস কর্মকর্তারা। যার আনুমানিক দাম ১ কোটি ১০ লাখ টাকা। 

মঙ্গলবার (৫ জুলাই) সকালে সিগারেটগুলো জব্দ করা হলেও বুধবার (৬ জুলাই) সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার সালাউদ্দিন রিজভী।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ নামের একটি ফ্লাইটে করে অবৈধভাবে সিগারেটের চালানটি আসে। ৭ হাজার ২৬২ কার্টনে সুপার স্লিম ইজি স্পেশাল গোল্ড, ইজি স্পেশাল লাইট, মন্ড স্ট্রবেরি ফ্লেভার, বেনসন লাইট ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। পণ্যগুলোর আনুমানিক দাম ১ কোটি ১০ লাখ টাকা। পণ্যের চালানটিতে শর্তসাপেক্ষে আমদানিযোগ্য ও উচ্চ শুল্ককর আরোপযোগ্য পণ্য অর্থাৎ সিগারেট নিয়ে আসার মাধ্যমে বিপুল রাজস্ব ফাঁকির অপচেষ্টা করা হচ্ছিল।

চট্টগ্রাম কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার সালাউদ্দিন রিজভী সিভয়েসকে বলেন, আমাদের কাছে গোপন তথ্য থাকায় বিমানবন্দরে কার্গোওয়ার হাউসে চিরুনি অভিযান পরিচালনা করি। পরে এ চালানটির সন্ধান মেলে। এ ঘটনায় শুল্ক আইন,১৯৬৯ এবং অন্যান্য প্রযোজ্য আইন মোতাবেক অবৈধভাবে আনা সিগারেটগুলো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের জন্য কাস্টোডিয়ান শাখায় পাঠানো হচ্ছে।

-সিভয়েস/টিএম

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়