Cvoice24.com

প্রধানমন্ত্রীর আগমন/ গণপরিবহন সংকটে অফিসগামী মানুষ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪১, ৪ ডিসেম্বর ২০২২
গণপরিবহন সংকটে অফিসগামী মানুষ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমাবেশে যোগ দিতে নগরের প্রায় গণপরিবহন ভাড়ায় যাওয়ায় রাস্তাঘাট পরিবহনশূন্য় হয়ে গেছে

দীর্ঘ ১০ বছর পর জনসভায় যোগ দিতে চট্টগ্রাম আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশে যোগ দিতে নগরের প্রায় গণপরিবহন ভাড়া নিয়েছেন নেতাকর্মীরা। ফলে পরিবহন সংকটে পড়েছেন নগরের অফিসগামী সাধারণ মানুষ।

রবিবার (৪ ডিসেম্বর) সকালে নগরের আগ্রাবাদ, দেওয়ানহাট, টাইগারপাস, লালখানবাজার, জিইসি, আমবাগান, অক্সিজেনসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ভোর থেকেই চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা ট্রাক, পিকআপে করে শহরে প্রবেশ করছেন। আর মহানগরের নেতাকর্মীরা ভাড়া করেছেন বাস। ফলে গণপরিবহন না পেয়ে বিপাকে পড়েছেন চাকরিজীবী মানুষ। অনেকেই ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়েছিলেন। আবার অনেকেই পায়ে হেটে অফিসের পথে রওনা দিয়েছেন। নগরের টাইগারপাস মোড়ে দেখা গেছে, নগরের বিভিন্ন প্রান্তে চলা গণপরিবহনগুলো টাইগারপাস মোড়ে নেতাকর্মীদের নামিয়ে দিয়ে চলে যাচ্ছেন। পুলিশও রয়েছে কঠোর অবস্থানে।

চট্টগ্রাম মেট্রো ট্রান্সপোর্ট ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বেলাল সিভয়েসকে বলেন, আমাদেরকে প্রশাসনের পক্ষ থেকে গাড়ি চলাচলে নিষেধ করেনি। তবে আজ চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছেন। নেতাকর্মীরা পলোগ্রাউন্ড মাঠে যেতে আমাদের অধিকাংশ বাস ভাড়া করেছে। তাই নগরজুড়ে গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। 

নগরের আগ্রাবাদ এলাকার বাসিন্দা ব্যাংকার মো. তারিক আলম মুঠোফোনে সিভয়েসকে বলেন, আজ সাড়ে ৮টায় বাসা থেকে বের হয়েছি অফিস যাবার জন্য। ৯টা পর্যন্ত দাঁড়িয়ে থেকে পরে হেঁটে জিইসি গেলাম। অফিসে যেতে আধা ঘণ্টারও বেশি সময় দেরি হয়েছে। 

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সকাল থেকে চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থ্রকে আসা নেতাকর্মীরা নগরের টাইগারপাস মোড়ে জড়ো হচ্ছেন। প্ল্যাকার্ড, পতাকা, ব্যানার, সংগঠনের টি শার্ট পরে ‘জয় বাংলা’ স্লোগানে মিছিল করছেন তারা। ঢাকঢোল আর বর্ণিল পোশাকে উৎসবের আমেজ তৈরি হয়েছে টাইগারপাস মোড়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে টাইগারপাস মোড়ে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়