Cvoice24.com

করোনায় মৃত্যু একজনের, শনাক্ত আরও ১০৩

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৬, ১৪ মে ২০২১
করোনায় মৃত্যু একজনের, শনাক্ত আরও ১০৩

নগরে গত ২৪ ঘন্টায় ১ হাজার ২৬০টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৩ জন। এনিয়ে চট্টগ্রামে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৭০৪ জন। এদিকে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে চট্টগ্রামে ১ জনের মৃত্যু হয়েছে। 

সিভিল সার্জন কার্যালয় থেকে শুক্রবার (১৪ মে) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি দশটি ল্যাবের মধ্যে আটটি ল্যাবে করোনা পরীক্ষা করা হয়। 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪২টি নমুনায় করোনা শনাক্ত হয় ১৫ জনের দেহে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবে ৫৯টি নমুনায় করোনা শনাক্ত হয় ৭ জন ও সিভাসু ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষায় ২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়।  

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৮টি নমুনা পরীক্ষা করে ৫ জন ও শেভরন ক্লিনিক্যাল ল্যাবে ৭৫৪টি নমুনা পরীক্ষায় ৩৫ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ২১টি নমুনা পরীক্ষা সংগ্রহ করে ৭ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। 

অন্যদিকে চট্টগ্রাম মা ও শিশু ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষায় ৬ জন শনাক্ত হয়।  তবে এ দিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোন নমুনা পরীক্ষা করা হয়নি। 

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে  ১৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি।
 
চট্টগ্রামে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শুক্রবার ১ হাজার ২৬০টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ১০৩ জন। এর মধ্যে নগরে ৭১ আর উপজেলার ৩২ জন।  নতুন ১ জনের মৃত্যুসহ মোট মৃতের সংখ্যা ৫৭৬ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়