Cvoice24.com

পাঁচলাইশ পাসপোর্ট অফিসে দালাল-পুলিশের সখ্যতার প্রমাণ পেয়েছে দুদক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৯, ১০ অক্টোবর ২০২১
পাঁচলাইশ পাসপোর্ট অফিসে দালাল-পুলিশের সখ্যতার প্রমাণ পেয়েছে দুদক

সেবা নিতে এসে পাসপোর্ট অফিসে হয়রানির শিকার হওয়া এটি নিত্য ঘটনা। দালাল ছাড়া সহজে মিলেনা কোন সেবা। দালালদের প্রশ্রয় দেন খোদ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্য। দালালের দৌরাত্ম্য নানা সময়ের অভিযানেও থামানো যাচ্ছে না পাসপোর্ট অফিসে।

দালালমুক্ত পাসপোর্ট অফিস করতে রোববার দুপুরে পাঁচলাইশ আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুদক। এসময় আইনশৃংখলা বাহিনীর কিছু সদস্যের সহযোগিতায় দালালদের দৌরাত্ম বৃদ্ধির বিষয়টির প্রমাণ পায় দুদকের এনফোর্সমেন্ট টিম। 

দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক আবু সাঈদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, ‘অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। এ বিষয়ে কমিশন বরাবর পরবর্তী প্রতিবেদন দাখিল করা হবে।’

দুদক সূত্র জানায়, পাঁচলাইশে  আঞ্চলিক পাসপোর্ট অফিসে গ্রাহকের পাসপোর্ট সেবা প্রদানে ঘুষ দাবির অভিযোগের ভিত্তিতে একটি অভিযান পরিচালনা করেছে দুদকের এনফোর্সমেন্ট টিম। দুদক টিম গোপনে এ অভিযান পরিচালনা করে এবং দালালদের দৌরাত্ম্য প্রাথমিক প্রমাণ পায়। পাসপোর্ট অফিসে কর্মরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যের সাথে দালালদের যোগসাজশ রয়েছে প্রমাণ মিলে। এ ব্যাপারে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর সুপারিশসহ পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।  

সর্বশেষ

পাঠকপ্রিয়