Cvoice24.com

কুমিল্লাকাণ্ডে চট্টগ্রামের ৬ উপজেলায় ৮ প্লাটুন বিজিবি মোতায়েন 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৪, ১৪ অক্টোবর ২০২১
কুমিল্লাকাণ্ডে চট্টগ্রামের ৬ উপজেলায় ৮ প্লাটুন বিজিবি মোতায়েন 

ফাইল ছবি

কুমিল্লা শহরের একটি দুর্গাপুজার মণ্ডপে পবিত্র কুরআন অবমাননার অভিযোগের প্রেক্ষিতে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ৬ উপজেলায় ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ১৩ অক্টোবর (বুধবার) রাত ৯ টা থেকে ১৬ অক্টোবর সন্ধ্যা ৬ টা পর্যন্ত তা মোতায়েন থাকবে। 

বুধবার রাতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান এ সংক্রান্ত একটি আদেশ জারি করেন। এরআগে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে ওই ৬ উপজেলায় বিজিবি মোতায়েন চেয়ে চিঠি পাঠানো হয়।

যেসব উপজেলায় বিজিবি মোতায়েন করা হলো— হাটহাজারী ও বাঁশাখালীতে দুই প্লাটুন। অন্য চার উপজেলা ফটিকছড়ি, চন্দনাইশ, সীতাকুণ্ড ও পটিয়ায় এক প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়। এসব ফোর্সকে জরুরী ভিত্তিতে দায়িত্বরত এলাকায় অবস্থান নিতে বলা হয়। 

বুধবার দুপুরে কুমিল্লা শহরের একটি দুর্গাপুজার মণ্ডপে পবিত্র কুরআন অবমাননার অভিযোগ উঠে। এটাকে কেন্দ্র করে কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষোভও করে মুসলমানরা৷ আবার এই খবর ছড়িয়ে পড়লে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে মণ্ডপে হামলার অভিযোগ পাওয়া গেছে। 

এদিকে বুধবার সন্ধ্যায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের বরাত দিয়ে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি। 

এতে আরও বলা হয়, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে কেউ এ ঘটনা ঘটিয়ে থাকলে তাকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়