Cvoice24.com

নগরের পূজা মণ্ডপে হামলার ঘটনায় আরও ৪ জন গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৬, ১৭ অক্টোবর ২০২১
নগরের পূজা মণ্ডপে হামলার ঘটনায় আরও ৪ জন গ্রেপ্তার

নগরের জেএমসেন হলে পূজা মণ্ডপে হামলার ঘটনায় আরও ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে, জেএমসেন হলে হামলার ঘটনায় শনিবার (১৬ অক্টোবর) পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। ওইদিন ভিডিও ফুটেজ দেখে ৮৪ জন আসামিকে গ্রেপ্তার করা হয়। এছাড়া অজ্ঞাত আরও ৫শ’ জনকে আসামি করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ আনা হয়। 

আজ রোববার দুপুরে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, গতকাল শনিবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি সিভয়েসকে বলেন, ‘পূজা মণ্ডপে হামলার ঘটনায় অভিযান অব্যাহত রয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে শনিবার দিবাগত রাতে আরও ৪জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এই হামলার নেপথ্যে কারা তা আসামিদের জিজ্ঞাসাবাদে বের করা হবে। আমরা দশজন করে আদালতের কাছে রিমান্ডে চাইবো। তখন তাদের আরও ব্যাপক জিজ্ঞাসাবাদ করার মাধ্যমে ঘটনার নির্দেশদাতা ও উদ্দেশ্য জানা যাবে।’ 

উল্লেখ্য, শুক্রবার দুপুরে জুমার নামাজের পর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে বের হয়ে কিছু মুসল্লি পাশের জেএমসেন হলের পূজা মণ্ডপের গেইট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করে। এসময় ব্যানার ছেঁড়ার পাশাপাশি প্রতিমাকে লক্ষ্য করে ঢিল ছুঁড়ে বলেও অভিযোগ করেছে পূজা কমিটি। এর প্রতিবাদে পূজা উদযাপন পরিষদ প্রায় সাড়ে তিন ঘণ্টা প্রতিমা বিসর্জন বন্ধ রাখার পর প্রশাসনের আশ্বাসে সন্ধ্যা থেকে বির্সজন দেওয়া শুরু করে। 

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য্য সাংবাদিকদের বলেছিলেন, ‘প্রতি বছর ১১টা থেকে বিসর্জনের কাজ শুরু হয়। এবার সরকারি নির্দেশনা ছিল নামাজের জন্য বেলা আড়াইটার পর থেকে পূজা মণ্ডপ থেকে বিসর্জনের জন্য বের হওয়ার। সেজন্য আমরা মণ্ডপে অপেক্ষা করে ধর্মীয় আনুষ্ঠানিকতা পালন করছিলাম। ঠিক এ সময় আমাদের এখানে হামলা হয়েছে।’ এ ঘটনায় নিরাপত্তাহীনতায় প্রায় সাড়ে তিন ঘণ্টা প্রতিমা বিসর্জন স্থগিত রাখা হয়েছে বলেও জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়